দু’দিন স্কুলে না আসায় বাঘায় চার শিশু শিক্ষার্থীকে থুতু চাটালেন শিক্ষক

বাঘা প্রতিনিধি:

দু’দিন স্কুলে না আসায় বাঘায় চার শিশু শিক্ষার্থীকে থুতু চাটানো হয়েছে বলে এক শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গত রবিবার বাঘার বাজুবাঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

এ ঘটনার ভূক্তভোগী চার শিশু শিক্ষার্থীর অভিভাকদের মাঝে ব্যাপক ক্ষোভ বিরাজ করছে। তারা ওই ঘটনার সঙ্গে জড়িত শিক্ষক রিতা খাতুনের শাস্তির দাবি জানিয়েছেন।

থুতু চাটানোর শিকার শিক্ষার্থীরা হলো, বাজুবাঘা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী সেতু, সাদিয়া, রিফাত ও সনি।

তারা জানায়, গত রবিবার দ্বিতীয় শ্রেণির ক্লাস চলাকালিন চার শিক্ষার্থী তার আগের দুদিন স্কুলে না আসায় সহকারী শিক্ষক রিতা খাতুন শাস্তিস্বরুপ তাদের নিজেদের থুতু হাতে ফেলে তা আবার চেটে খেয়ে নিতে বলেন। এতে শিক্ষার্থীরা অপারগতা প্রকাশ করলে তাদের পিটিয়ে আহত করার হুমকি দেন শিক্ষক রিতা। এতে বাধ্য হয়ে শিক্ষার্থীরা তাদের হাতে নিজেরাই থুতু ফেলে চেটে নেয়।

পরে বাসায় গিয়ে শিক্ষক রিতার দেয়া এমন শাস্তির কথা তাদের অভিভাবকদের জানায় ওই চার শিক্ষার্থী। এর পর অভিভাবকদের মাঝে এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

বিষয়টি নিয়ে ওই শিক্ষক রিতা খাতুনের সঙ্গে এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা বেগমের সঙ্গে মঙ্গলবার রাতে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

তবে বিদ্যালয়ের সভাপতি আব্দুুু  নূর সরকার অভিযোগের বিষয়টি স্বীকার করেছেন। তিনি বলেন, বিষয়টি নিয়ে অভিভাবকরা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন বলেও শুনেছি।

স/আর