দুই মাস পর সৌদি আরব থেকে ফিরলো বাঘার বাবুলের লাশ

বাঘা প্রতিনিধি:
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির প্রচেষ্টায় দুই মাস পর সৌদি আরব থেকে রাজশাহীর বাঘায় ফিরলো বাবুল ইসলাম নামের এক যুবকের লাশ। শুক্রবার দুপুরে নিজ বাড়ি উপজেলার গোকুলপুর গ্রামে পৌঁছে।

জানা যায়, বাঘা উপজেলার গোকুলপুর গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে বাবুল ইসলাম নামের এক যুবক জীবিকার তাড়নায় আট মাস আগে পাঁচ লাখ টাকার বিনিময়ে আদম ব্যবসায়ীর মাধ্যমে সৌদি আরব যায়। সেখানে গিয়ে সে ভালো কোনো কাজ মেলাতে পারেননি। কারণ তার বৈধ ভিসা ছিল না। ফলে দুশ্চিস্তা করতে করতে অবশেষে হার্ট অ্যাটাকে ১৭ জুলাই মারা যান। সেই থেকে হতভাগ্য এই প্রবাসীর নিথর দেহ পড়ে ছিল মর্গে। টাকার অভাবে লাশ দেশে আনতে পারছিল না তার পরিবার। অবশেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির প্রচেষ্টায় বাবুলের লাশ দেশে ফিরিয়ে আনা হয়।

বাবুল ইসলামের বড় ভাই আশাদুল ইসলাম জানান, শুক্ররবার দুপুরে লাশ পৌঁছে। লাশ দাফনের প্রস্তুতি নেয়া হয়েছে। কবর খননসহ যাবতীয় কাজ চলছে।

তিনি আরো জানান, উপজেলার কথিত আদম ব্যবসায়ী আমির উদ্দীন গাজীর মাধ্যমে পাঁচ লাখ টাকার বিনিময়ে আমার ছোট ভাইকে সৌদি আরবে পাঠানো হয়। কথা ছিল সেখানে গিয়ে একটি কোম্পানিতে কাজ দেয়া হবে। কিন্তু কোনো কাজ দিতে পারেনি। ফলে মানসিক চিন্তায় সে দিশেহারা হয়ে পড়ে এবং চিন্তা করতে করতে ১৭ জুলাই হার্ট অ্যাটাকে মারা যান। বাবুলের লাশ সৌদি আরবের দাম্মাম শহরের খোরা হাসপাতাল মর্গে দুই মাস রাখা হয়েছিল। লাশ দেশে আনার মতো টাকা ছিল না। পরে পরিবারের পক্ষ থেকে লাশ দেশে আনার জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের কাছে সহযোগিতা কামনা করা হয়েছিল। ফলে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রচেষ্টায় অবশেষে বাবুলের লাশ দেশে ফেরে।

বাবুল ইসলামের চাচাত ভাই ও পাকুড়িয়া ইউনিয়ন পরিষদ সদস্য (মেম্বর) মোজাম্মেল হক ভাদু জানান, শুক্রবার বেলা ১১টার দিকে ঢাকা আন্তর্জাতিক বিমান বন্ধরে লাশ এসে পৌঁছে। নিয়মঅনুয়ায়ী পরিবারের কাছে বিামনবন্ধর কর্তৃপক্ষ লাশ হস্তান্তর করেন। তার বড় ভাই আশাদুল ইসলাম লাশ গ্রহণ করেন। তার মা ও দুই ভাই এবং দুই বোন রয়েছে।

স/অ