দুই বছরেও রাবি শিক্ষক আকতার জাহানের মৃত্যুর রহস্য উদঘাটন হয়নি

নিজস্ব প্রতিবেদক, রাবি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক আকতার জাহানের মৃত্যুর দুই বছরেও তার মৃত্যুর রহস্য উদঘাটন হয়নি। কেন সে আত্মহত্যা করলো সেই বিষয়টি এখনও জানা যায়নি।

আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে বিভাগের সামনে থেকে পদযাত্রা বের করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। পদযাত্রাটি বিভাগের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে এসে শেষ হয়। পরে সকাল ১১টায় বিভাগে শোকসভা অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থি বক্তরা এসব কথা বলেন।

তারা আরো বলেন, আমরা এ ঘটনার সত্যতা জানতে চাই। সভাশেষে আক্তার জাহানের কর্মজীবনের কিছু ছবি নিয়ে তৈরি একটি ডুকুমেন্টারি প্রদর্শন করা হয়।

সভায় বিভাগের সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে বিভাগের অধ্যাপক খাদেমুল ইসলাম, সহযোগী অধ্যাপক সেলিম রেজা নিউটন, মশিহুর রহমান, শাতিল সিরাজ, মোজাম্মেল হোসেন বকুল, মাহবুবুবর রহমান, সহকারী অধ্যাপক কাজী মামুন হায়দারসহ বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবন থেকে অচেতন অবস্থায় আকতার জাহানকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসাপতালে নেওয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই দিন তার কক্ষ থেকে একটি ‘সুইসাইড নোট’ উদ্ধার করা হয়। পরদিন মতিহার থানায় আত্মহত্যার প্ররোচণার অভিযোগ এনে মামলা দায়ের করেন তার কামরুল হাসান। পরে মামলার তদন্ত কর্মকর্তা ব্রজ গোপাল কর্মকার আতিকুর রহমানকে অভিযুক্ত করে চার্জশিট দেন। কিন্তু ওই চার্জশিটে মিথ্যাচার করা হয়েছে বলে অভিযোগ তোলে বিভাগের অন্য শিক্ষকরা।

স/অ