দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষে দুই চালকের প্রাণ গেল

সিল্কসিটি নিউজ ডেস্ক:

দিনাজপুরের বিরামপুরে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী নাবিল পরিবহন ও সবজিবাহী পিকআপের মুখোমুখি সংঘর্ষে দুই গাড়ির চালক নিহত হয়েছেন। রবিবার (২৬ এপ্রিল) সকাল ৭টার দিকে দিনাজপুর গোবিন্দগঞ্জ মহাসড়কের বিজুল বাজারের পূর্বপাশে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় নারীসহ অন্তত ১২ জন গুরুতর আহত হয়ে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে, দিনাজপুর জেলা প্রশাসক এ ঘটনায় নিহতদের ২৫ হাজার এবং আহতদের ১০ হাজার টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন।

নাবিল কোচের নিহত চালকের নাম গোলাম রব্বানী (৩৮)। তিনি দিনাজপুর বীরগঞ্জ উপজেলা কবিরাজ হাট এলাকার আব্বাস আলীর ছেলে। অন্যদিকে, পিকআপের চালকের নাম আজাদ হোসেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার বাসিন্দা। আহতদের পরিচয় জানা যায়নি। বিরামপুর থানার পুলিশ পরিদর্শক মমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, রবিবার সকালে ঢাকা থেকে যাত্রী ছেড়ে আসা নাবিল পরিবহনের বাসটি দিনাজপুরের দিকে যাচ্ছিল। বিপরীত দিক থেকে আসা সবজিবোঝাই পিকআপটি গোবিন্দগঞ্জমুখী ছিল। পথে বিজুল বাজারের অদূরে দুই গাড়ির মুখোমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুই গাড়ির চালক নিহত হন।
এ ঘটনায় অন্তত ১২ জন আহত হয়েছেন। এদের মধ্যে দিনাজপুর এম আব্দুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে আটজন এবং বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চারজন চিকিৎসাধীন রয়েছেন।

সড়ক দুর্ঘটনার খবর পেয়ে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আহতদের দেখতে আসেন জেলা প্রশাসক শাকিল আহম্মেদ। দুর্ঘটনায় আহতদের চিকিৎসার খোঁজ-খবর নেন। এ সময় তিনি এ ঘটনায় নিহত ব্যক্তিদের জনপ্রতি ২৫ হাজার এবং আহতদের জনপ্রতি ১০ হাজার টাকা প্রদানের ঘোষণা দেন।

জানতে চাইলে বিরামপুর থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মমিনুল ইসলাম বলেন, দুর্ঘটনায় নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে কী কারণে দুর্ঘটনা ঘটেছে এ বিষয়ে জানা যায়নি। যান চলাচল স্বাভাবিক রয়েছে। সূত্র: কালের কণ্ঠ