দিনেদুপুরে ৩৩ লাখ টাকা ছিনতাই : বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী নগরীতে দিনদুপুরে ৩৩ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনাটি ছিলো পুরোপুরি সাজানো। এঘটনায় অলকার মোড়ের কাছে ভিভো ব্যান্ডের মোবাইল শোরুমের কর্মরতরাই প্রত্যক্ষ ভাবে জড়িত। পরিকল্পনায় ছিলেন ৫জন যুবক। ২৪ ঘন্ট না যেতেই বোয়ালিয়া থানা কর্তৃপক্ষ ৩২ লাখ টাকাসহ ছিনতাইয়ে ব্যবহৃত মোটরসাইকেলটি উদ্ধার করেছে। একই সাথে পরিকল্পনাকারীদের ৩জনকেও গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতাকৃতরা হলো, ভিভো শো-রুমের কর্মচারী নগরীর নওদাপাড়া এলাকার মিজানুর রহমানের ছেলে মেহেদী হাসান ফয়সাল (২৬), ভিভো শোরুমের ম্যানেজার গোদাগাড়ীর পলাশি এলাকার আক্তার হোসেনের ছেলে জাফর ইকবাল (২৮) ও ভিভো শোরুমের কর্মচারী নগরীর উপকণ্ঠ নওদাপাড়া এলাকার দুলাল হোসেনের ছেলে তাইজুল ইসলাম ডলার (২৪)।

তবে মূল পরিকল্পনাকারী ও ছিনতাইয়ে ব্যবহৃত মোটরসাইকের চালক আরিফুল ইসলাম ওরফে ডলার (২৪) কে এখন পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ। একই সাথে যার বাড়ি থেকে কথিত ছিনতাইয়ের ৩২ লাখ টাকা লুকিয়ে রাখা ছিলো সেই অহিদুল ইসলামকেও (২২) গ্রেফতার করা যায়নি। তবে তাদের ধরতে মাঠে কাজ করছে পুলিশ।

শুক্রবার বেলা ১১টায় রাজশাহী মহানগর পুলিশের আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে শোনান বোয়ালিয়া জোনের উপপুলিশ কমিশনার সাজিদ হাসান। সংবাদ সম্মেলনে বোয়ালিয়া থানা ওসি সহ নগর পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপসিস্থত ছিলেন।


আরও পড়ুন : ৩৩ লাখ টাকা আত্মসাতের জন্যই ছিনতাই নাটক


এসময় জানান হয়, এই চক্রটি এর আগে তাদের কর্মস্থল ভিভো’র শোরুমে বিক্রিত মোবাইলের ৬০ লাখ টাকা এর আগেও একবার ছিনতাইয়ের পরিকল্পনা করেছিলো। তবে সে সময় মালিক পক্ষ নিজেরা টাকা ব্যাংকে জমা দিতে গেলে তাদের সেই পরিকল্পনা ভেস্তে যায়। মালিকপক্ষের বিশ্বস্থ কর্মচারী হওয়ার সূবাদে প্রতিদিনিই তাদের মাধ্যমেই ব্যাংকে লাখ-লাখ টাকা জমা দেয়া হতো।

এদিকে কথিত ছিনতাইয়ের সময় মোটরসাইকেল চালক আরিফুল ইসলাম ওরফে ডলার ও তার পরিবারের বিষয়ে চাঞ্চল্যকর সব তথ্য বেরিয়ে আসতে শুরু করেছে।

এই ডলারের বাড়ি দামকুড়া থানাধীন হরিপুর এলাকায়। তার বাবা হাসান আলী ওরফে ‘হাসান ঘাটাল’ গত এক বছর আগে প্রশাসনের ক্রস ফায়ারে মারা যান। হাসান ঘাটাল এলাকায় একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী ছিলেন। এছাড়া তিনি ভারতীয় গরু ও অস্ত্র পাচারের সাথেও জড়িত ছিলেন। ক্রস ফায়ারের আগে হাসান ঘাটালের নামে রাজশাহী নগরী ও জেলার বিভিন্ন থানায় ১৫টি মতো মামলা ছিলো। এই হাসান ঘাটালের ছেলে ডলাররের বিরুদ্ধেও এলাকায় মাদক ব্যবসার অভিযোগ রয়েছে। এছাড়া ডলার নিজেও মাদকসেবী।

প্রসঙ্গত বৃহস্পতিবার (১৮ জুন) বেলা পৌনে একটার দিকে রাজশাহী নগরীর অলকার মোড়ের কাছে ভিভো শোরুমের দুই জন কর্মচারী বেলা পৌনে একটার দিকে দুইটি ব্যাগে করে প্রায় ৩৮ লাখ টাকা ব্যাংকে জমা দিতে নিয়ে যাচ্ছিলেন। পথে তারা সাজানো ছিনতাইয়ের শিকার হন। যেখানে ৩৩ লাখ টাকা ছিনতাই হয় বলে তারা দাবি করে।

অভিযোগ পেয়ে বোয়ালিয়া থানা পুলিশ টাকাগুলো উদ্ধারে মাঠে নামে। ওইদিনই রাত্রি সাড়ে আটটার দিকে নগরীর উপকণ্ঠ কাশিয়াডাঙ্গা এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে ৩২ লাখ টাকা উদ্ধার করা হয়। বাকি এক লাখ টাকা ছিনতাইয়ের সময় মোটরসাইকেল চালক আরিফুল ইসলাম ডলারের কাছে আছে বলে স্বীকারোক্তি দিয়েছে গ্রেফতারকৃত ৩জন। চালক ডলার ও যে বাড়িতে টাকা পাওয়া গেছে সেই অহিদুল ইসলাম এই দুইজন এখন পর্যন্ত পলাতক আছে।

অপর তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতাকৃতরা হলো, ভিভো শো-রুমের কর্মচারী নগরীর নওদাপাড়া এলাকার মিজানুর রহমানের ছেলে মেহেদী হাসান ফয়সাল (২৬), ভিভো শোরুমের ম্যানেজার গোদাগাড়ীর পলাশি এলাকার আক্তার হোসেনের ছেলে জাফর ইকবাল (২৮) ও ভিভো শোরুমের কর্মচারী নগরীর উপকণ্ঠ নওদাপাড়া এলাকার দুলাল হোসেনের ছেলে তাইজুল ইসলাম ডলার (২৪)।

স/রা