দারিদ্র বিমোচনের ডাকে হাবিবের গান (ভিডিও)

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

গানে গানে দারিদ্র বিমোচনের বার্তা ছড়িয়ে দিলেন জনপ্রিয় সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ। দারিদ্রমুক্ত হওয়ার পথে বাংলাদেশের অগ্রগতি উদযাপনের পাশাপাশি সামগ্রিক উন্নতির জন্য সম্ভাবনাময় ভবিষ্যতের স্বপ্ন নিয়ে একটি নতুন গান বের করেছেন তিনি। এটি তৈরি হয়েছে বিশ্বব্যাংকের উদ্যোগে।

 

হৃদয়ছোঁয়া গানটির শিরোনাম ‘এই বাংলা এই মানুষ’। এর কথা লিখেছেন চিরকুট ব্যান্ডের শারমিন সুলতানা সুমি। এ গান নিয়ে নির্মিত ভিডিওর নির্দেশনা দিয়েছেন মারুফ রায়হান। এতে হাবিব নিজেও আছেন। গত ১৭ অক্টোবর বিশ্বব্যাংকের ইউটিউব চ্যানেলে এটি প্রকাশিত হয়েছে।

 

গানটির কথা এমন- ‘আমার শস্য-শ্যামল দেশ, আর খেটে খাওয়া মানুষ/বুক পাজরে সাহস, দিগ্বিজয়ী ফানুস/হোঁচট খেয়েও পথ হাঁটতে ঠিকই জানি/কান্না ধুয়ে হাসি নিয়ম করে মানি/দারিদ্র তুমি বোঝা, তোমার হলো শেষ/এই বাংলা এই মানুষ থাকতে জানে বেশ।’

 

নতুন গান প্রসঙ্গে হাবিব বলেছেন, ‘এমন অসাধারণ ও অর্থবহ কাজে যুক্ত হতে পেরে আমি সত্যিই খুশি ও সম্মানিত। আমার ওপর আস্থা রাখার জন্য বিশ্বব্যাংককে ধন্যবাদ। সবচেয়ে বেশি ধন্যবাদ দিতে হবে বাংলাদেশের পরিশ্রমী ও দৃঢ়চেতা মানুষগুলোকে। তারাই আমাদেরকে দেখান ভালোবাসা, ধৈর্য ও পরিশ্রমের সত্যিকারের মানে। আমি নিশ্চিত, তারাই দারিদ্র দূরীকরণে ইতিহাস গড়বে। দারিদ্রমুক্ত হোক বাংলাদেশ।’

 

আশার কথা হলো, বাংলাদেশে গত দুই দশকে ২ কোটি মানুষকে দারিদ্রমুক্ত হতে সহায়ক হয়েছে সবর সম্মিলিত প্রচেষ্টা ও নতুনধারার প্রবর্তন। ‘এই বাংলা এই মানুষ’ গানের মতো উদ্যোগ সবাইকে একসঙ্গে আরও সমৃদ্ধ বিশ্ব গড়তে ভূমিকা রাখবে বলে মনে করে বিশ্বব্যাংক।

* ‘এই বাংলা এই মানুষ’ গানের ভিডিও :

সূত্র: বাংলা নিউজ