দলের স্বার্থে নিজের সেঞ্চুরির প্রস্তাব ফিরিয়ে দেন ওয়ার্নার

সিল্কসিটিনিউজ ডেস্কঃ 

সানরাইজার্স হায়দরাবাদের বোলারদের তখন বেদম পিটুনি দিচ্ছেন দিল্লি ক্যাপিটালসের রোভম্যান পাওয়েল। অন্যপ্রান্তে থাকা ডেভিড ওয়ার্নার তখন সেঞ্চুরির কাছাকাছি। ম্যাচের প্রথম ইনিংস বলে রান তাড়া করার কোনো চাপ নেই। ইনিংসের শেষ ওভারে তাই পাওয়েল ওয়ার্নারকে প্রস্তাব দেন, ‘আমি কি একটা রান নিয়ে তোমাকে স্ট্রাইক দেব? তুমি তাহলে সেঞ্চুরি পূর্ণ করতে পারবে।

বলা বাহুল্য, পাওয়েলের এই প্রস্তাব ফিরিয়ে দেন ওয়ার্নার। অস্ট্রেলীয় ওপেনার নিজের সেঞ্চুরির চেয়েও বেশি গুরুত্ব দিয়েছেন দলের স্বার্থকে। কারণ ওই সময় পাওয়েল বেশি আক্রমণাত্মক ছিলেন। তার ব্যাটে-বলে দারুণ সংযোগ হচ্ছিল। প্রচুর রান উঠছিল।  তাই সিঙ্গেল নেওয়ার প্রস্তাব ফিরিয়ে পাওয়েলকে স্বাভাবিক ব্যাটিং করার কথা বলেন ওয়ার্নার। খেলার মধ্যে দুজনের এই কথোপকথনের বিষয়টি জানিয়েছেন দিল্লির ক্যারিবিয়ান অল-রাউন্ডার।

ওয়ার্নার-পাওয়েলের অবিচ্ছিন্ন ১২২ রানের জুটি হায়দরাবাদকে ম্যাচ চেয়ে ছিটকে দেয়। ওয়ার্নার ৫৮ বলে ১২ চার ৩ ছক্কায় ৯২* রানে অপরাজিত থাকেন। আর পাওয়েল ৩৫ বলে ৩ চার ৬ ছক্কায় অপরাজিত থাকেন ৬৭* রানে।  দিল্লির ৩ উইকেটে ২০৭ রান তাড়ায় নেমে ৮ উইকেটে ১৮৬ রানে থেমে যায় হায়দরাবাদ। ২১ রানে ম্যাচ জিতে নেয় ঋষভ পন্থের দল।

ম্যাচের পর পাওয়েল বলেছেন, ‘ওভার শুরুর আগে আমি ওয়ার্নারকে জিজ্ঞেস করেছিলাম, ‘তুমি কি একটা সিঙ্গেল রান চাও? তাহলে সেঞ্চুরির জন্য চেষ্টা করতে পারবে। ‘ জবাবে সে আমাকে বলে, “শোন, এভাবে ক্রিকেট খেলা যায় না। তোমার উচিত যত বেশি রান তোলা যায় সেই চেষ্টা করা। ” ওয়ার্নারের কথা শুনে আমি সেই চেষ্টাই করেছি। ‘

 

সূত্রঃ কালের কণ্ঠ