দর্শকশূন্য মাঠে শততম টেস্ট খেলবেন কোহলি

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতেই অনন্য মাইলফলক স্পর্শ করবেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি। ১২তম ভারতীয় খেলোয়াড় হিসেবে তিনি শততম টেস্ট ম্যাচ খেলতে নামবেন। আগামী ৪ মার্চ সিরিজের প্রথম টেস্টটি হবে মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন (পিসিএ) স্টেডিয়ামে। ওই ম্যাচেই শততম টেস্ট খেলার মাইলফলক স্পর্শ করবেন কোহলি।

তবে কোহলির এমন রেকর্ড গড়ার ম্যাচে মাঠে বসে খেলা দেখতে পারবেন না ক্রিকেটপ্রেমীরা। কভিড-১৯-এর কারণেই মোহালি টেস্টে দর্শক প্রবেশের অনুমতি দেয়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পিসিএর সচিব পুনীত বালি এএফপিকে বলেন, ‘এটা দুর্ভাগ্যজনক যে, শহরে কভিড সংক্রমণের কারণে আমরা কোহলির শততম টেস্টে স্টেডিয়ামে দর্শক প্রবেশ করতে দিতে পারছি না। এটি একটি ঐতিহাসিক উপলক্ষ এবং আমরা বিশ্বসেরা ব্যাটারকে অভিনন্দন জানাব। শহরজুড়ে বিলবোর্ড লাগানো হবে। ‘

২০১১ সালে কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেকের পর এখন পর্যন্ত থেকে ৯৯টি টেস্ট খেলেছেন কোহলি। ৫০.৩৯ গড়ে তার সংগ্রহ ৭৯৬২ রান। সেঞ্চুরি ২৭টি, হাফসেঞ্চুরি ২৮টি। যদিও গত দুই বছর ধরে কোনো ফরম্যাটেই তার ব্যাটে সেঞ্চুরির দেখা নেই। ভারতের হয়ে এবং বিশ্বের মধ্যে সবেচেয়ে বেশি ২০০টি টেস্ট খেলার রেকর্ড শচীন টেন্ডুলকারের। মোহালি টেস্টে দর্শক প্রবেশের অনুমতি না থাকলেও ১২ মার্চ থেকে শুরু হতে যাওয়া বেঙ্গালুরু টেস্টে ৫০ শতাংশ দর্শক প্রবেশ করবে।

 

সূত্রঃ কালের কণ্ঠ