দমকা হাওয়াসহ ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস। আগামী ২৪ ঘণ্টা ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বৃষ্টি হতে পারে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গাতেও। পূর্বাভাসে এমনটাই জানিয়েছে বাংলাদেশ হাওয়া অফিস।

তবে সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমলেও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলে পূর্বাভাসে জানাচ্ছে হাওয়া অফিস।

এদিকে আজ রবিবার রাজধানী ঢাকাতে সকাল থেকে শুরু হয় বৃষ্টি দিয়ে। আবহাওয়া দফতর জানাচ্ছে, পশ্চিমে লঘুচাপের প্রভাবে আজ রবিবার সকালে রাজধানীতে মুষলধারে বৃষ্টি হয়েছে। ভোর ৬টা থেকেই আকাশ ভারী মেঘে ঢেকে যায়। এর পর সাড়ে ৭টার দিকে বৃষ্টি শুরু হয়। প্রথম দফায় প্রায় ২০ মিনিটের মতো মুষলধারে বৃষ্টি হয়। পরে থেমে গিয়ে আবারও বৃষ্টি বাড়তে থাকে। সকাল ৮টার পর আবার মুষলধারে বৃষ্টি শুরু হয়। এদিকে হঠাৎ বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়ে সকালে স্কুল-কলেজে যাওয়া শিক্ষার্থীরা। এ ছাড়া জীবিকার তাগিদে চাকরিজীবী, ব্যবসায়ী ও শ্রমজীবীরা ঘরের বাইরে বের হয়ে বিপাকে পড়েন। বৃষ্টির কারণে যানবাহন কমে যাওয়ায় অনেকেই নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছাতে পারেননি। বৃষ্টিতে অনেকে কাকভেজা অবস্থায় গন্তব্যে পৌঁছন ।