`দক্ষ হয়ে উঠেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা’


নিজস্ব প্রতিবেদক:

‘বর্তমান প্রধাণমন্ত্রী শেখ হাসিনা ফায়ার সার্ভিস ও উন্নয়নে নানা প্রদক্ষেপ নিয়েছেন। আরো আধুনিক হয়েছে ফায়ার সার্ভিস, দক্ষ হয়ে উঠেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। এই করোনার মধ্যে ফায়ার সার্ভিসের সদস্যরা মানুষের পাশে দাড়িয়ে সেবা করে যাচ্ছে, সেজন্য আমি তাদের ধন্যবাদ জানায়।’

`প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি দূর্যোগ মোকাবেলায় আনতে গতি’ এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে দেশের অনান্য জেলার মতো রাজশাহীতেও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালিত হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উদ্যোগে আজ বৃহস্পতিবার অত্র স্টেশনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল।

এসময় তিনি আরো বলেন, আমরা এখন একটি বিশেষ সময় পার করছি। করোনার কারণে বিভিন্ন কার্যক্রমে বাধার সম্মূখিন হচ্ছে। আজকের অনুষ্ঠান আমাদের সীমিত পরিসরে করতে হচ্ছে। তবে করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে, স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উপ-পরিচালক কে এম সাইফুল ইসলামের সভাপতিত্বে এ উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সহকারী পরিচালক আব্দুর রশিদ, উপ-সহকারী পরিচালক জাকির হোসেন, স্টেশন অফিসার লতিফুর বারিসহ অত্র স্টেশনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পতাকা উত্তোলন, বেলুন উড়ানো ও কবুতর ওড়ানোর মধ্যে দিয়ে সপ্তার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক।

এর আগে তাকে গার্ড অব অনার প্রধান করা হয়। এতে নেতৃত্বদেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে যান্ত্রিক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। যা সপ্তাহ চলবে ২১ নভেম্বর পর্যন্ত।