তেল-গ্যাস-খনিজ সম্পদ বিদ্যুৎ বন্দর রক্ষার দাবিতে রাজশাহীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

তেল- গ্যাস-খনিজ সম্পদ বিদ্যুৎ বন্দর রক্ষার ‍দাবিতে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।শুক্রবার বিকেল ৫টার দিকে নগরীর সাহেব বাজার সংলগ্ন জিরো পয়েন্টে এ মানববন্ধন কর্মসূচি পালন করে জাতীয় তেল- গ্যাস-খনিজ সম্পদ বিদ্যুৎ বন্দর রক্ষা কমিটির রাজশাহী জেলা শাখা।

 

মানববন্ধনে সভাপতিত্ব করেন, তেল গ্যাস কমিটির রাজশাহী জেলার আহবায়ক সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার  সাইদুর রহমান ।আহবায়ক ছিলেন ছাত্র ইউনিয়ানের নগর আহবায়ক জুয়েল খান ।

 

মানববন্ধনে বক্তব্য দেন, বাসদ জেলা আহবায়ক দেবাশীস রায়, গণসংহতি রাজশাহী জেলা সমন্বয়ক এ্যাড.মুরাদ মুরশেদ,ওয়ার্কার্স পার্টির সম্পাদক মন্ডলীর সদস্য এ্যাড. এমতাজুল হক বাবু ।

 

প্রধান বক্তার বক্তব্যে বাসদ জেলা আহবায়ক দেবাশীস রায় বলেন, ২০০৬ সালে বি,এন,পি সরকার রাষ্ট্র থাকাকালীন ফুলবাড়ীতে গ্যাসের চুক্তি হয় এবং বিদেশী কোম্পানি এশিয়া কমিশন নাম কোম্পানিকে চুক্তি দেয়। এতে বিদেশীদের ৯৬% এবং বাংলাদেশের ৬ % দেওয়ার কথা ছিল। এরপর জাতীয় কমিটির নেতৃত্বে আন্দোলন গড়ে তোলা হয় এবং ২৬শে আগষ্ট ২০০৬ সালে এ আন্দোলনে তেল–গ্যাস-খনিজ কমিটির সদস্যরা এ চুক্তির বিরুদ্ধে আন্দোলন করেন।

 

তিনি আরও বলেন, বর্তমান সরকার রামপালে বিদ্যূৎ কেন্দ্র নির্মান করে সুন্দরবনে ধংস লীলা চালাচ্ছে।সরকারের এই উদ্যোগকে আমরা নিন্দা জানাই এবং সেই সাথে সুন্দরবনের সৌন্দর্য নষ্ট না করে এই উদ্যোগকে বন্ধ করার আহবান জানাচ্ছি।

স/শ