তেলবাহী ট্রেনের ইঞ্জিন থেকে ফেন্সিডিল উদ্ধার, দুই চালক গ্রেফতার

আদমদীঘি প্রতিনিধি:
রেলওলে পশ্চিমাঞ্চল জোনের পার্বতীপুর-খুলনা রেল রুটে একটি তেলবাহী ট্রেনের ইঞ্জিন থেকে ৪৯৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করেছে র‌্যাব।

আজ সোমবার সকালে ওই রুটের জয়পুরহাট রেল ষ্টেশনে ট্রেনে অভিযান চালিয়ে র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এম এম মোহাইমেনুর রশিদের নেতৃত্বে এই ফেন্সিডিলগুলো উদ্ধার করে।

এসময় র‌্যাব ওই ট্রেনের চালক শাহিনুর ইসলাম(৩৮) ও সহকারী চালক হায়দারুল ইসলাম(৩৬)কে গ্রেপ্তার করে। গ্রেফতারকৃত আসামীদের মধ্যে শাহিনুর যশোর জেলার মনিরামপুর এলাকার জয়পাড়া গ্রামের মো. আনোয়ার হোসেনের ছেলে এবং হায়দারুল দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার পাওয়ার হাউজ কলোনীর সিরাজুল ইসলামের ছেলে।

ওইদিন দুপুরে তাদের বগুড়ার আদমদীঘির সান্তাহার রেলওয়ে জিআরপি থানায় সোপর্দ করে তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে র‌্যাব। সান্তাহার জিআরপি থানা পুলিশ ওইদিন বিকেলেই গ্রেফতারকৃতদের বগুড়া জেলহাজতে পাঠায় বলে পুলিশ জানিয়েছেন।

র‌্যাবের কোম্পানী কমান্ডার এম এম মোহাইমেনুর রশিদ জানান, তেলবাহী ট্রেনটি পার্বতীপুর থেকে খুলনা যাওয়ার উদ্দেশ্যে ছেড়ে আসে। গোপন সংবাদের মাধ্যমে তেলবাহী ট্রেনটি জযপুরহাট রেল ষ্টেশনে থামিয়ে তল্লাশি চালানো হয়। এসময় ট্রেনের ইঞ্জিনের অভ্যন্তরের প্যানেলের ভিতর বিশেষভাবে রক্ষিত অবস্থায় ৪৯৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। আর ফেন্সিডিল পাচারের অভিযোগে ট্রেনের চালক শাহিনুর ও সহকারী চালক হায়দারুলকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামীরা দীর্ঘদিন ধরে ট্রেনের লোকো ইঞ্জিনের অভ্যন্তরের প্যানেলের ভিতর বিশেষভাবে রক্ষিত অবস্থায় নেশা জাতীয় মাদকদ্রব্য ফেন্সিডিল অবৈধভাবে পরিবহন করে বৃহত্তর আর্থিক সুবিধার বিনিময়ে হিলি এবং পাঁচবিবির মাদক সিন্ডিকেটদের সাথে অবিচ্ছিন্ন যোগাযোগ করে মাদকসেবী ও মাদক কারবারীদের নিকট সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে বলে জানায় র‌্যাব। সান্তাহার রেলওয়ে থানার ওসি মনজের আলী ঘটনাটি নিশ্চিত করেছেন।