তাহেরপুরে মানবতার ফেরিওয়ালা সংগঠন ‘সহায়ক’

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর তাহেরপুরে খেটে খাওয়া অসহায় মানুষের পাশে দাড়িয়েছে ‘সহায়ক’ নামক একটি সংগঠন। “হাত বাড়িয়ে দাও মানবতার সেবায়” স্লোগানটি ধরে কোভিট১৯ মোকাবেলার লক্ষে #fightingagainstcovid19_bd মোটোকে সামনে রেখে এ কার্যক্রম শুরু করে তারা।

গ্রামের অসহায় দরিদ্র খেটে খাওয়া মানুষ যাদের এই মূহুর্তে জীবকার কোন উৎস নেই, তাদের কাছে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে সংগঠনের সদস্যরা। সংগঠনের সকলেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী। বন্ধুদের মিলে তৈরী এই সংগঠনটি নিজেদের অর্থায়নে অসহায় মানুষদের খাবার বিতরণ করে চলেছে।

আজ মঙ্গলবার তাদের এই কার্যক্রমে প্রায় ২২ টি পরিবারে ৫ কেজি চাল, ২ কেজি আলু,আধা কেজি ডাল,আধা কেজি তেল, আধা কেজি লবণ এবং ১ টি করে সাবান বিতরণ করছে সহায়ক সংগঠনটি।এর আগে রোববার প্রায় ২০ টি পরিবারে খাদ্য সামগ্রী বিতরণ করেন তারা।

এছাড়াও অডিও ক্লিপ  বাজিয়ে এবং হ্যান্ড লিফলেট বিলি করেও সাধারণ মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করছে সংগঠনের সদস্যরা।

সহায়ক সংগঠনের অন্যতম সদস্য আবুল কালাম আজাদ বলেন, ভাইরাসের কারণে দিন এনে দিন খাওয়া মানুষগুলো অসহায়ত্বের জীবন যাপন করছেন। তারা এখন পর্যন্ত কোথাও সহযোগীতা পান নি। আমরা আমাদের নিজেদের অর্থায়নে অল্প সংখ্যক কিছু মানুষদের কিছু খাবার পৌছে দিচ্ছি এবং তাদের অনুরোধ করছি যেন বাসা থেকে বের না হয়। যদিও তা তাদের জন্য কষ্টকর।

তিনি বলেন, আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করে চলেছি। ভাইরাসটি সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করে চলেছি। আগামীতেও কার্যক্রম অব্যাহত থাকবে।

দুর্ভোগে পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্‌বান জানিয়েছেন তিনি।