অবশেষে পত্নীতলার সেই ভিক্ষুকের পাশে দাঁড়ালেন ব্যবসায়ী মুরাদ

পত্নীতলা প্রতিনিধিঃ

নওগাঁর পত্নীতলায় সরকারি খাদ্য সহায়তা হতে বাদ পড়া সেই ভিক্ষুক মো. অফির উদ্দিনের দায়িত্ব নিলেন নজিপুরের ব্যবসায়ী মুরাদ এন্টারপ্রাইজের মো. মাহবুবুর রহমান মুরাদ। পত্রিকায় খবর দেখে তিনি স্ব-উদ্যোগে ভিক্ষুক অফিরের পরিবারে ১০কেজি চাল, মুসর ডাল ১কেজি, সয়াবিন তৈল ১লিটার, সাবান ১টি, ডিটারজেন্ট পাউডার ৫০০ গ্রাম পাঠিয়ে দেন এবং যতদিন লক ডাউন থাকবে ততদিন এই ভিক্ষুক পরিবারে খাদ্য সহায়তার আশ্বাস প্রদান করেন।

এদিকে মঙ্গলবার রাত ৮টায় উপজেলা নির্বাহী অফিসার মো. লিটন সরকার ভিক্ষুক অফিরের বাড়িতে গিয়ে খাদ্য সরবরাহ করেন।

জানা গেছে, পত্নীতলায় স্থানীয় প্রশাসন কর্ত্তৃক অঘোষিত লকডাউনের কারণে কমে গেছে খেটে খাওয়া মানুষের আয়। এ অবস্থায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সোমবার ১হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

‘পত্নীতলায় ভিক্ষুক পেলনা খাবার, খাবার তালিকায় প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরীর নাম’ শিরোনামে একটি সংবাদ মঙ্গলবার বিভিন্ন অনলাইনে প্রকাশিত হয়। এই সংবাদ দেখে বিশিষ্ট ব্যবসায়ী মাহবুবুর রহমান মুরাদ মঙ্গলবার বিকেলে উক্ত ভিক্ষুকের নিজ বাড়ি নজিপুর ইউনিয়নের দোচাই গ্রামে গিয়ে খাদ্য সামগ্রি পৌঁছে দেন।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক ইউপি সদস্য ও নজিপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি বিপ্লব কুমার মন্ডল, সংবাদিক আবু সাঈদ প্রমুখ।

এ বিষয়ে ব্যবসায়ী মাহবুবুর রহমান মুরাদ জানান, মানবিক তাড়নায় ধাবিত হয়ে তিনি উক্ত ভিক্ষুক পরিবারের দায়িত্ব গ্রহণ করেছেন। তিনি ভিক্ষুক পরিবারকে মোবাইল নম্বর দিয়ে এসেছেন এবং কোন প্রয়োজনে তার সাথে যোগাযোগ করতে বলেছেন। জাতির এই ক্রান্তিলগ্নে তিনি সমাজের বিত্তবানদের প্রতি এগিয়ে আসারও অঅহবান জানান।

স/অ