তাহিরের ঘূর্ণিতে দিশেহারা নিউজিল্যান্ড

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ওয়ানডে ও টি-টোয়েন্টি; দুই ধরনের ফরম্যাটের বোলিং র‍্যাংকিংয়ের শীর্ষে আছে ইমরান তাহিরের নাম। সীমিত ওভারের ক্রিকেটে যে তিনি সত্যিই কতটা কার্যকর, সেটা আরেকবার প্রমাণ করলেন দক্ষিণ আফ্রিকার এই লেগস্পিনার। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ উইকেট নিয়ে দলকে এনে দিলেন ৭৮ রানের সহজ জয়। দারুণ বোলিং করে ব্যক্তিগত একটা মাইলফলকও স্পর্শ করে ফেলেছেন তাহির। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটের ১৭তম বোলার হিসেবে ছুয়েছেন ৫০ উইকেটের মাইলফলক।

 

১৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই চাপের মুখে পড়েছিল নিউজিল্যান্ড। তৃতীয় ওভারে টানা দুই বলে গ্লেন ফিলিপস ও কলিন মুনরোকে সাজঘরে ফিরিয়েছিলেন ক্রিস মরিস। সপ্তম ওভারে আউট হওয়ার আগে অধিনায়ক কেইন উইলিয়ামসন করতে পেরেছেন মাত্র ১৩ রান। টিম ব্রুসের ব্যাট থেকে এসেছে কিউইদের পক্ষে সর্বোচ্চ ৩৩ রানের ইনিংস। ইমরান তাহিরের ঘূর্ণিতে এরপর খুব বেশিক্ষণ উইকেটে টিকে থাকতে পারেননি নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। ১৫ ওভারের মধ্যেই তাদের ইনিংস গুটিয়ে গেছে মাত্র ১০৭ রানে। শেষ পর্যায়ে টিম সাউদি ৬ বলে ২০ রানের ঝড়ো ইনিংসটি না খেললে ১০০ রানের কোটাও পূর্ণ করতে পারত না স্বাগতিকরা।

 

৩.৫ ওভার বল করে ২৪ রানের বিনিময়ে তাহির নিয়েছেন পাঁচটি উইকেট। ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন এই প্রোটিয়া লেগস্পিনার। তরুণ ডানহাতি পেসার অ্যান্ডিলে ফেলুয়াকোর ঝুলিতে গেছে তিনটি উইকেট। দুটি উইকেট পেয়েছেন মরিস।

 

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ওপেনার হাশিম আমলার ৬২, অধিনায়ক ফাফ দু প্লেসির ৩৬, এবি ডি ভিলিয়ার্সের ২৬ ও জেপি ডুমিনির ২৯ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৮৫ রান জমা করেছিল দক্ষিণ আফ্রিকা।

সূত্র: এনটিভি