বিএনপি নেতার মৃত‌্যুর দিনে রাজশাহীতে যুবদলের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক:

কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী এম কে আনোয়ারের মৃত্যুর দিনে রাজশাহীতে বিক্ষোভ মিছিল করেছে মহানগর যুবদলসহ বিএনপির বিভিন্ন অঙ্গ-সংগঠন। মঙ্গলবার বেলা সাড়ে ১১‌টার দিকে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

পরে দলীয় কাযালয় থকে বিক্ষোভ মিছিল বের করতে গেলে পুলিশী বাধার মুখে পড়ে। এসময় নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে সভা করে। কিন্তু দিনটিতে তারা শোক র‌্যালী করতে পারত। তা না করে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানার প্রতিবাদে করে বিক্ষোভ মিছিল। এ নিয়ে রাজশাহীর বিএনপি নেতাকর্মীদের একটি অংশের মাঝে দেখা দিয়েছে চরম ক্ষোভ। তারা এই এমকে আনোয়ারের মৃত্যুর দিনে বিক্ষোভ মিছিলের মতো কর্মসূচির তীব্র প্রতিবাদও করেছেন কেউ কেউ।

এর আগে  বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে মিছিল করেছে রাজশাহী মহানগর ছাত্রদল। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর লোকনাথ স্কুলের সামনে থেকে এ বিক্ষোভ মিছিল শুরু করা হয়।

সকালে ছাত্রদলের বিক্ষোভ মিছিল নগরীর লোকনাথ স্কুলের সামনে থেকে শুরু হয়ে মণিচত্বর, সাবহবাজার জিরোপয়েন্ট হয়ে ভূবন মোহন পার্ক নগর বিএনপির দলীয় কার্য়ালয়ে গিয়ে পথ সভা অনুষ্ঠিত হয়।

এর আগে বিক্ষোভ মিছিল বের করতে গেলে পুলিশের বাধার মুখে পরে। এসময় ছাত্রদলের নেতাকর্মীরা কাযালযের সামনে সভা করে।

এ পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন। সভা পরিচালনা করেন মহানগর ছাত্রদল সভাপতি আসাদুজ্জামান জনি। এসময় ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বোয়লিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমানউল্লাহ বলেন, বিক্ষোভ মছিল হয়নি। তবে রাজশাহী কলেজ ছাত্রদলের ছেলেরা এতে যোগ দিয়েছে।

 

স/আ