তারকারা আইপিএলে; বাংলাদেশের বিপক্ষে অনভিজ্ঞ প্রোটিয়া দল

বাংলাদেশের বিপক্ষে শুক্রবার থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজের জন্য শক্তিশালী দলই ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। কিন্তু টেস্ট সিরিজের জন্য ঘোষিত প্রোটিয়া দলটি সাদামাটা। আজ বৃহস্পতিবার দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে প্রোটিয়া বোর্ড। যাতে আইপিএলে দল পাওয়া কোনো তারকাই নেই।

একই সময়ে বাংলাদেশ সিরিজ ও আইপিএল হওয়ায়  দক্ষিণ আফ্রিকার বোর্ড টেস্ট খেলার সিদ্ধান্ত ক্রিকেটারদের ওপর ছেড়ে দিয়েছিল। ক্রিকেটাররা বেছে নিয়েছেন আইপিএলকে।  অভিজ্ঞ ব্যাটসম্যান এইডেন মারক্রাম এবার খেলবেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। তবে সবচেয়ে বড় সমস্যায় দক্ষিণ আফ্রিকার পেস বিভাগ।

দুই তারকা পেসার রাবাদা এবং লুঙ্গি এনগিডি এবং মার্কো ইয়ানসেন আইপিএলে যাচ্ছেন।  গতিময় পেসার আনরিক নরকিয়া চোট থেকে পুরোপুরি সেরে ওঠেনি। তাদের জায়গায় এসেছেন টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা দুই পেসার লিজাড উইলিয়ামস ও ডারিন ডুপাভিলন। তাদের সঙ্গে পেস বোলিং আক্রমণে থাকবেন ডুয়ানে অলিভিয়ের, লুথো সিপামলা, গ্লেন্টন স্টুয়ারম্যান। যারা প্রত্যেকেই অনভিজ্ঞ।

দক্ষিণ আফ্রিকা টেস্ট দল: ডিল এলগার (অধিনায়ক), টেম্বা বাভুমা, ডারিন ডুপাভিলন, সারেল এরউইয়া, সাইমন হার্মার, কেশভ মহারাজ, ভিয়ান মুল্ডার, ডুয়ানে অলিভিয়ের, কিগান পিটারসেন, রায়ান রিকেলটন, লুথো সিপামলা, গ্লেন্টন স্টুয়ারম্যান, কাইল ভেরেইনা, লিজাড উইলিয়ামস, খায়া জন্ডো।

 

সূত্রঃ কালের কণ্ঠ