তামিম, রিয়াদ না শান্ত- কে জিতবেন এই ট্রফি?

শেষ পর্যন্ত বেশ জমজমাট প্রতিযোগিতারই একটি আবহ তৈরি হয়ে গেছে বিসিবি প্রেসিডেন্টস কাপ নিয়ে। আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে না পারলেও করোনা পরবর্তী সময়ে ক্রিকেটারদের মাঝে প্রতিযোগিতামূলক মনোভাব তৈরির লক্ষ্যেই তিন দলের ওয়ানডে টুর্নামেন্টের আয়োজন করা হলো বিসিবির পক্ষ থেকে।

সেই ওয়ানডে টুর্নামেন্টটি শুরু হতে যাচ্ছে ১১ অক্টোবর (আগামীকাল, রোববার) থেকে। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং নাজমুল হোসেন শান্ত। তিনটি দলের নাম ঠিক করা হয়েছে অধিনায়কদের নামে। সে হিসেবে প্রথম ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ মাঠে নামবে নাজমুল হোসেন শান্ত একাদশের বিপক্ষে।

টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ২৩ অক্টোবর। এরই মধ্যে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ঘোষণা দিয়েছেন, ফাইনাল ম্যাচটি কোনো টিভিতে সরাসরি সম্প্রচারের কথা। এছাড়া অন্য সবগুলো ম্যাচ বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজে সরাসরি দেখানোর কথা বলা হয়েছে।

সব মিলিয়ে খুবই জমজমাট পরিস্থিতি। এরই মধ্যে আজ মিরপুরে তিন অধিনায়কের উপস্থিতিতে উন্মোচন করা হলো বিসিবি প্রেসিডেন্টস কাপের ট্রফি। তিন অধিনায়ক তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ এবং নাজমুল হোসেন শান্ত ট্রফি উন্মোচন করেন এবং ট্রফিটি পাশে রেখে ছবির জন্য পোজ দেন।

এই একটি ট্রফির জন্যই জমজমাট লড়াই জমবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। শেষ পর্যন্ত কে হাসবেন শেষ হাসি? কে জিতবেন এই সুন্দর ট্রফিটা? তামিম-রিয়াদের মত সিনিয়র এবং পরীক্ষিত অধিনায়কদের পাশে তরুণ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত কি কোনো বাজিমাত করে দেবেন? সেটাই এখন দেখার বিষয়। সব প্রশ্নেরই উত্তর মিলবে ২৩ অক্টোবর।

দেখে নিন বিসিবি প্রেসিডেন্টস কাপে তিনটি একাদশের হয়ে খেলবেন কোন ৪৫জন ক্রিকেটার

মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাইম শেখ, লিটন কুমার দাস, মুমিনুল হক, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুন, মেহেদি হাসান মিরাজ, রাকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব।

স্ট্যান্ডবাই: আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।

নাজমুল হোসেন শান্ত একাদশ
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব, মুশফিকুর রহীম, তৌহিদ হৃদয়, ইরফান শুক্কুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল আমিন হোসেন, আবু জায়েদ রাহী, মুকিদুল ইসলাম মুগ্ধ, নাইম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন।

স্ট্যান্ডবাই : সুমন খান, সাদমান ইসলাম ও তানভির ইসলাম

তামিম ইকবাল একাদশ
তামিম ইকবাল খান (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াসির আলী চৌধুরী, আকবর আলী, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, শেখ মেহেদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি।

স্ট্যান্ডবাই: শফিকুল ইসলাম, মাইদুল অংকন ও মেহেদি হাসান রানা।

সময়সূচি
১১ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ বনাম নাজমুল শান্ত একাদশ
১৩ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ বনাম তামিম একাদশ
১৫ অক্টোবর : নাজমুল শান্ত বনাম তামিম একাদশ
১৭ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ বনাম নাজমুল শান্ত একাদশ
১৯ অক্টোবর : মাহমুদউল্লাহ একাদশ তামিম একাদশ
২১ অক্টোবর : নাজমুল শান্ত বনাম তামিম একাদশ
২৩ অক্টোবর : ফাইনাল

* সবকটা ম্যাচ শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।
* খেলা শুরু হবে বেলা দেড়টায়।
* প্রতিটি ম্যাচের জন্যই একদিন করে রিজার্ভ ডে রাখা হয়েছে।

 

সুত্রঃ জাগো নিউজ