তামিমের ৫০০০ রান

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

দারুণ শুরু এনে দিয়েছিলেন দুই ওপেনার ইমরুল কায়েস ও তামিম ইকবাল। ইমরুল হাঁটছিলেন হাফসেঞ্চুরির পথেও, কিন্তু পারলেন না। ৪৬ রানে আউট হয়ে গেছেন এই ওপেনার। বেন স্টোকসের বলে স্কয়ার লেগে ধরা পড়েন তিনি ডোয়াসনের হাতে।

 

এদিকে তামিম ওয়ানডে ক্যারিয়ারের ৫০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন এই ম্যাচে। ইমরুলের উইকেট হারিয়ে বাংলাদেশের স্কোর ২০ ওভারে ৮৬।

 

বৃষ্টির লুকোচুরি খেলার মাঝে শুরু  হয় বাংলাদেশ-ইংল্যান্ডের সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডে। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করছে বাংলাদেশ। বাংলাদেশ দলে কোনও পরিবর্তন নেই।  যদিও ইংলিশ দলে দুটি পরিবর্তন রয়েছে।

 

এদিন বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের দশ মিনিট পর টস অনুষ্ঠিত হয়।  গত তিন ধরে টানা বৃষ্টির ফলে খেলা হওয়ার অনিশ্চয়তা থাকলেও শেষ পর্যন্ত ম্যাচটি মাঠে গড়াচ্ছে।  বুধবার যথাসময়েই ম্যাচটি শুরু হয়।

 

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাসির হোসেন, শফিউল ইসলাম ও তাসকিন আহমেদ।
ইংল্যান্ড দল: লিয়াম প্লাঙ্কেট, স্যাম বিলিংস, জেমস ভিন্স, বেন ডাকেট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, জস বাটলার (অধিনায়ক, উইকেটরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস, জেক বল ও আদিল রশীদ।

 

উল্লেখ্য, বুধবার সকাল থেকে এখন পর্যন্ত তৃতীয়বারের মতো বৃষ্টি থেমেছে।  আবহাওয়া রিপোর্ট অনুযায়ী বিকালের পর মাঝারি বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। সেক্ষেত্রে ম্যাচটি কার্টেল ওভারে গড়াবে।