তামিমের সামনেই তার রেকর্ড চুরমার করলেন ইমন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

রান আর সেঞ্চুরির উৎসবময় এক ম্যাচ দেখা গেল আজ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে। রাজশাহীর অধিনায়ক নাজমুল ইসলাম শান্তর বিধ্বংসী সেঞ্চুরির জবাবে টর্নেডো সেঞ্চুরি হাঁকিয়ে বরিশালকে ম্যাচ জেতান পারভেজ হোসেন ইমন। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই তারকার ব্যাটে আজ অনেক রেকর্ড চুরমার হয়ে গেছে।

৪২ বলে অপরাজিত ১০০* রানের ম্যাচ জেতানো ইনিংস উপহার দিয়ে ইমন ভেঙে দিয়েছেন দেশসেরা ওপেনার তামিম ইকবালের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। ২০১৯ বিপিএলে ঢাকা ডিনামাইটসের বিপক্ষে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে ৫০ বলে সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন তামিম ইকবাল। আজ তার সামনেই তার দলেরই একজন সেই রেকর্ড ভেঙেচুড়ে নতুন করে গড়ল। দ্বিতীয় দ্রুততম ৫১ বলে সেঞ্চুরির রেকর্ড ছিল নাজমুল হোসেন শান্তর দখলে। আজ সেটাও নেমে গেল তিনে।

১৮ বছর বয়সী ইমন টর্নেডো সেঞ্চুরির পথে চার মেরেছেন ৯টি। আর ছয়ের মার ছিল ৭টি। স্ট্রাইক রেট ছিল ২৩৮.০৯! এই টুর্নামেন্টের আগে মোটে চারটি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা ছিল পারভেজের। এই আসরেই প্রথম হাফ সেঞ্চুরি করেন। আজ তিনি ২৫ বলে পঞ্চাশ ছুঁয়েছিলেন। পরের পঞ্চাশে লাগে মাত্র ১৭ বল। টর্নেডো ইনিংসে দেশের ঘরোয়া টি টোয়েন্টিতে সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ডও ভেঙে দিলেন এই যুবা। এতদিন ২০৫ রান ছিল বাংলাদেশে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড।

সূত্র: কালেরকন্ঠ