তাপমাত্রা বাড়লেও কমেনি শীতের দাপট

নিজস্ব প্রতিবেদক:

শীতের কাঁপুনিতে কাবু হয়ে পড়েছেন পদ্মাপাড়ের মানুষ। টানা শৈত্যপ্রবাহে ছিন্নমূল ও কর্মজীবী মানুষেরা যারপরনাই দুর্ভোগ পোহাচ্ছেন। মঙ্গলবার রাজশাহী অঞ্চলের তাপমাত্রা কিছুটা বাড়লেও কমেনি শীতের দাপট।

রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক শরীফুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল ৬টায় রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আর্দ্রতা ছিলো ১০০ শতাংশ। তবে সকাল সাড়ে ৮টায় তা আরও নেমে ৬ ডিগ্রি সেলসিয়াসে দাঁড়িয়েছে। এটাই দিনের সর্বনিম্ন তাপমাত্রা।

আজ সোমবার সকাল ৯টায় রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। তার আগের দিনও ছিল একই তাপমাত্রা। তবে মঙ্গলবার তাপমাত্রা সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৬ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াসে।

এদিকে, সকাল থেকে ঘন কুয়াশার কারণে ঢাকা-রাজশাহী মহাসড়কে ভারী যান চলাচল করছে আলো জ্বালিয়ে। দাঁত কাঁপানো শীতের তীব্রতায় কাতর হয়ে পড়েছেন কর্মজীবী ও ছিন্নমূল মানুষ। টানা শৈত্যপ্রবাহে মানুষের স্বাভাবিক চলাফেরা ও কার্যক্রমে দেখা দিয়েছে স্থবিরতা। উত্তরের হিমেল হাওয়া বয়ে যাওয়ার কারণে কনকনে শীত অনুভূত হচ্ছে।

 

স/আ