তানোরে বিদ্যুতের লোডশেডিং প্রতিবাদ করায় দুই কৃষক গ্রেপ্তার


তানোর প্রতিনিধি:

রাজশাহীর তানোরে বোরো মৌসুমের শুরু থেকে জমিতে সেচ সংকটে পেড়েছে । যার কারণে কৃষকরা পড়েছে বিপাকে। অপর দিকে রোজার তারাবির নামাজ পড়ার সময়ও নেসকো এবং পল্লী বিদুতের অসহনীয় লোডশেডিং। সব মিলিয়ে নেসকোসহ পল্লী বিদুতের গ্রাহকরা প্রচন্ড গরম ও সেচ সংকটে অতিষ্ট হয়েয়ে উঠেছে।

অতিরিক্ত লোডশেডিং এর কারণ জানতে গত বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে কলমা ইউনিয়নের কিছু কৃষক দেবিপুর পল্লী বিদুতের অফিসে গিয়ে নিরবিছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবীতে ঘেরাও করে প্রতিবাদ জানান। এর কারণ হিসাবে পল্লী বিদুতের কর্মকর্তাদের ফোন পেয়ে রাতেই তানোর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে কৃষকদের ছত্রভঙ্গ হয়ে যায়। পরে দুইজন কৃষককে আটকসহ ও ঘটনা স্থল থেকে ৬টি মোটরসাইকেল জব্দ করে থানায় নিয়ে আসেন।

আটককৃত কৃষকরা হলেন, তানোর উপজেলার কলমা ইউনিয়নের বংপুর গ্রামের সালেহ-আল-সারা (২৬) এবং দিব্যস্থল গ্রামের মোহাম্মদ আব্দুল্লাহ (২৪)।

তানোর পল্লীবিদ্যুৎ অফিসের ডিজিএম মো. জুহুরুলল ইসলাম বলেন, কমবেশি সারাদেশে বিদ্যুৎ লোডশেডিং চলছে। তানোরে কোন সেচ সংকট নেই। চাহিদা মাফিক তানোরে বিদ্যুতের ঘাটতি রয়েছে। সে জন্য এরিয়াভিত্তিক  আমাদের লোডশেডিং দিতে হচ্ছে। কলমা ইউনিয়নের কিছু লোক তারা কৃষক নয় তারা সন্ত্রাস টাইপের লোকজন অফিসে মারমুখি আচরণ করে বিশৃঙ্ক্ষলা সৃষ্টি করেন। থানা পুলিশে খবর দেয়া হলে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থতি শান্ত করে । দুইজন আটক করে।

তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিঞা বলেন, পল্লী বিদ্যুৎ অফিস থেকে খবর পাওয়া মাত্র রাতেই আমরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করি। পুলিশ দেখে অনেক কৃষক পালিয়েছে। ঘটনাস্থল থেকে ৬টি মোটরসাইকেল ও দুই ব্যক্তিকে ১৫১ ধরায় গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার (৮ এপ্রিল) সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এএইচ/এস