তানোরে ঝড়ে গাছের ডাল পড়ে একজনের মৃত্যু, ব্যাপক ক্ষয়ক্ষতি

তানোর প্রতিনিধি:

রাজশাহীর তানোরে ঝড়ে গোল্ল্াপাড়া বাজারে গাছের ডাল পড়ে ৩০ বছরের এক শারীরিক প্রতিবন্ধী মারা গেছেন। এছাড়া গাছের ডাল ভেঙ্গে অন্তত ৮টি দোকান ঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।ভেঙ্গে গেছে দুটি মোটরসাইকেলও।

আজ শুক্রবার বিকেল ৬টার দিকে হঠাৎ ঝড়ের কবলে পড়ে এসব মর্মান্তিক ঘটনা ঘটে। এঘটনার পর উপজেলা নির্বাহী অফিসার শওকাত আলী ও তানোর পৌরসভার মেয়র মিজারুর রহমান মিজান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বিকেলে ঝড়ের প্রচণ্ড গতিতে উপজেলার তানোর সদরের গোল্লাপাড়া রুপালী ব্যাংকের সামনে অবস্থিত একটি শতবর্ষী বটগাছের দুটি ডাল ভেঙ্গে দ্বিখন্ডিত হয়ে পড়ে। এসময় তানোর পৌর সদরের কুঠিপাড়া মহল্লার বেলালের পুত্র শারীরিক প্রতিবন্ধী আব্দুল করিম সেখানে অবস্থানকালে তার ওপর গাছের ডাল পড়ে। এতে তিনি মারাত্মক আহত হন।

ঘটনাস্থল থেকে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রাত ৮টার দিকে করিমকে মৃত ঘোষনা করেন।
এছাড়া গাছের অপর অংশের বৃহত আরেকটি ডাল আশপাশের দোকানঘরে পড়ে। এতে মিজান লাইব্রেরী, গোল্ডেল টিভির দোকান, হবির তুলার দোকান সহ এ্যাডভোকেট রায়হানের চেম্বার ঘর ভেঙ্গে মালামালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এরমধ্যে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে মিজান লাইব্রেরীর।
অপরদিকে, কাল-বৈশাখীর তীব্র ঝড় ও বৃষ্টিতে উপজেলার বিভিন্ন এলাকার বোরো ধানের ক্ষেত নষ্ট হয়ে গেছে। এতে কৃষকের কপালে ভাঁজ পড়েছে। সেই সঙ্গে এ ঝড়ে অনেকের বাড়ির টিন উড়ে সবকিছু লন্ডভন্ড হয়ে যাওয়াসহ নানাভাবে ব্যাপক ধরনের ক্ষয়ক্ষতি হয়।

তানোর গোল্লাপাড়া বাজার বনিক সমিতির সভাপতি সারোয়ার জামান সিল্কসিটি নিউজকে বলেন, সাইকেল গ্যারেজের মালিকের অকাল মৃত্যুতে বাজার বনিক সমিতি’র পক্ষ থেকে শোক জানিয়ে সকাল থেকে বেলা ১২টা পর্যন্ত সকল দোকান বন্ধ রাখার ঘোষনা দেয়া হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মুহা: শওকাত আলী ও পৌরসভার মেয়র মিজানুর রহমান মৃত ব্যক্তির পারিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। দোকানঘরের ক্ষয়ক্ষতি ও মৃত ব্যক্তির পরিবারকে সরকারি সহায়তা প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আস্বাস দেন।
স/অ