তানোরে জমি নিয়ে বিরোধ: আদিবাসী নারীসহ আহত ২

তানোর প্রতিনিধি:
রাজশাহীর তানোরে জমিসংক্রান্ত বিরোধের জেরধরে প্রতিপক্ষের হামলায় আদিবাসী এক নারীসহ দুইজন আহত হয়েছে। আহতদের আশংকাজনক অবস্থায় রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধ্যায় মুন্ডু মালা পৌর এলাকার সাদিপুর গ্রামে।

এ ঘটনায় শ্রী মুনিল কর্মকার বাদি হয়ে আটজনকে অভিযুক্ত করে শনিবার থানায় লিখিত অভিযোগ করেছেন। এ নিয়ে এলাকায় দুইপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় আবারো রক্তক্ষয়ের সংর্ঘষের ঘটনা ঘটতে পারে।

অভিযোগ সুত্রে জানায়, উপজেলার মুন্ডু রমালা পৌর এলাকার সাদিপুর গ্রামের ভূদেব কর্মকারের ছেলে মুনিল কর্মকারের (২৮) সঙ্গে দীর্ঘদিন ধরে একই এলাকার শ্রী বিশ্বানার্থ কর্মকারের ছেলে শুকুমার (৪৫)ও সুফল কর্মকারের জমি সংক্রান্ত বিষয়ে দ্বন্দ্ব চলে আসছিল। এরই সুত্র ধরে শুক্রবার সন্ধ্যায় মুনিলের প্রায় ১৪ বছর ধরে সাদিপুর মৌজায় ১৪৪ দাগে বসবাসরত বাড়ীতে প্রবেশ করিয়া দখলে নেয়ার চেষ্টা করে প্রতিপক্ষরা।
এসময় মুনিলের পিতা ভুদেব কর্মকার ও তার দিদি শ্রীমতি ছবিরানিকে বাড়ীতে একা পেয়ে শুকুমার কর্মকার ও তার লোকজন অতর্কিত হামলা চালিয়ে দুইজনকে মারপিট করে রক্তাক্ত গুরুতর জখম করে।

স্থানীয লোকজন রক্তাক্ত ও গুরুতর আহত অবস্থায় ভূদেব ও ছবি রানিকে উদ্ধার করে তানোর স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার রোগীর অবস্থা বেগতিক দেখে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফাড করে।

এ নিয়ে শুকুমার কর্মকার জানান, এ সম্পত্তি নিয়ে আদালতে মামলা রয়েছে। সে মামলায় আদালত আমাদের পক্ষে রায় দিয়েছে। তাই আমরা উক্ত সম্পত্তি দখলে নেয়ার চেষ্টা করেছি। এতে করে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে মাত্র।

মুনিল জানান, ক্রয়সূত্রে এ সম্পত্তি আমাদের। খাজনা খারিজ করে প্রায় ১৪ বছর ধরে বাড়ি করে বসবাস করছি। হঠাৎ করে চোলাই মদপান করে তারা আমাদের বাড়ী প্রবেশ করে আমার পিতা ও দিদিকে মেরে রক্ত্যক্ত জখম করেছে। ন্যায় বিচারের পাবার আশায় থানায় অভিযোগ করেছি।

এ ব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম জানান, এঘটনায় অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত চলছে।

স/অ