তানোরে এসিল্যান্ডের মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবি

তানোর প্রতিনিধি:
রাজশাহীর তানোর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুনের মোবাইল ফোন নম্বর ক্লোন করে টাকা দাবি করেছে অজ্ঞাতরা। গত বুধবার সকাল থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত অজ্ঞাতরা তার মোবাইল ফোন নম্বর ক্লোন করে এ কার্যকলাপ চালাচ্ছেন বলে তিনি জানিয়েছেন।

উপজেলার কামারগাঁ ইউনিয়ন ভূমি অফিসের তহশিলদার লুৎফর রহমান বলেন, বুধবার দুপুরে এসিল্যান্ড স্যারের মোবাইল ফোন নম্বর থেকে আমার কাছে ফোন আসে। আমাকে বলা হয়, আমি এসিল্যান্ড বলছি। আমি খুব অসুস্থ, আমার দশ হাজার টাকা লাগবে। আমার এ নম্বরে তাড়াতাড়ি বিকাশ করুন। আমি স্যারের নম্বরে দশ হাজার টাকা দিয়ে দিই।

এরপর বৃহস্পতিবার সকালে এসিল্যান্ড স্যার আমাকে ফোন দিয়ে বলেন, তার মোবাইল নম্বরটি ক্লোন করা হয়েছে। কেউ ফোন দিয়ে টাকা চাইলে যেন টাকা না দেয়া হয়। তখন আমি বুঝতে পারি যে স্যারের নম্বরটি থেকে আমার সঙ্গে প্রতারণা করা হয়েছে। এছাড়া মোবাইল নম্বরটি থেকে বিভিন্ন ইউনিয়ন ভূমি অফিসের নায়েবসহ বিভিন্ন ব্যক্তির কাছে টাকা দাবি করা হয়েছে।

তানোর ভূমি অফিসের নাজির ফিরোজ সরকার জানান, তার কাছেও ফোন দিয়ে টাকা দাবি করা হয়। তখন তিনি বলেন- স্যার আপনার কথার স্বর তো পরিচিত লাগছে না। আমি অফিসে এসে টাকা দিচ্ছি। এ কথা শোনার পর লাইন কেটে যায়।

তানোর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন জানান, কে বা কারা তার ফোন নম্বর ক্লোন করে বিভিন্ন ইউনিয়ন ভূমি অফিসের নায়েবদের কাছে টাকা দাবি করেছেন। বিষয়টি তাকে জানানো হলে তিনি সকলকে প্রতারকদের থেকে সাবধান হতে বলেছেন। তিনি বলেন, বিষয়টি প্রশাসনকে জানানো হয়েছে। থানায় জিডি দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, একইভাবে গত বছরের ৮ জুন তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা. শওকাত আলীর মোবাইল ফোন নম্বর ক্লোন করে উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দুই পৌর মেয়রের কাছে টাকা চাওয়া হয়।

স/অ