তানোরে আ.লীগ নেতার হাতে খাদ্যগুদাম কর্মকর্তা লাঞ্ছিত

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে আ.লীগ নেতার হাতে কামারগাঁ খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) মইনুল ইসলাম লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার বেলা ১২টার দিকে উপজেলার কামারগাঁ খাদ্যগুদাম চত্বরে এ ঘটনা ঘটে। এনিয়ে ওসিএলএসডি কামারগাঁ ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক সফি কামাল মিন্টুর বিরুদ্ধে বিকালে থানায় লিখিত অভিযোগ করেছেন। এছাড়া ঘটনাটি তিনি মৌখিকভাবে উপজেলা নিবার্হী কর্মকর্তাকে অবহিত করেছেন।

জানা যায়, সারাদেশের ন্যায় তানোর উপজেলা খাদ্যগুদামে ধান সংগ্রহ শুরু করা হয়। এ অবস্থায় গত ২২ মে নিবার্হী কর্মকর্তা নিজে বাড়ি বাড়ি ধান ক্রয় করেন। সেইদিন কামারগাঁ ইউনিয়নের ছাঔড় গ্রামের কৃষক রফিকুল ইসলামের ধান ক্রয় করেন তিনি। এদিকে ওই কৃষক বাজার থেকে ৩ টন ধান কিনে খাদ্যগুদামে নিয়ে গিয়ে বিক্রি করেন।
বিষয়টি ওই এলাকার অন্যান্য কৃষকরা ধান সংগ্রহ কমিটির কাছে রফিকুলের বিরুদ্ধে অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা চেয়ারম্যান ফোনে কামারগাঁ খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিষয়টি দেখতে বলেন।

কামারগাঁ খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) মইনুল ইসলাম বলেন, ‘কৃষক রফিকুলের বাজার থেকে ধান কেনার বিষয়টির সত্যতা পেয়েছি। তারপরও রফিকুলের ধান গুদামে বস্তা করা হয়ে গেছে। চেকটি তাকে দেয়ার জন্য আমার উদ্ধর্তন কর্মকর্তা বলেছেন। এরইমধ্যে আ.লীগ নেতা মিন্টু না জেনে বুঝে দলীয় ক্ষমতার বলে আমাকে লাঞ্ছিত করলো।’

কামারগাঁ ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক সফি কামাল মিন্টু বলেন, কৃষক রফিকুলের চেক দিতে টাকা নেবে। তাই তার উপর ক্ষিপ্ত হয়েছিলাম।

তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাসরিন বানু জানান, বিষয়টি নিয়ে ওসিএলএসডি তাকে অবহিত করেছেন।

স/শা