সোমবার , ১ এপ্রিল ২০১৯ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে সবাইকে নিয়ে কাজ করবে বেসিস

নিউজ ডেস্ক
এপ্রিল ১, ২০১৯ ৫:২০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সবাইকে সঙ্গে নিয়ে তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে কার্যকর অবদান রাখার লক্ষ্য নির্ধারণ করেছে তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

৩০ মার্চ রাজধানীর কাকরাইলের আইডিইবি মিলনায়তনে বেসিসের ২০তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এমন লক্ষ্য প্রকাশ করা হয়। অনুষ্ঠানে বলা হয়, গত ২০ বছরে তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন হিসেবে পরিণত হয়েছে এবং সরকারসহ সব মহলে বেসিসের গ্রহণযোগ্যতা ও গুরুত্ব বেড়েছে। ফলে সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চায় বেসিস।

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীরের সভাপতিত্বে সভায় বেসিসের সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন। বেসিসের দুই শতাধিক সদস্য প্রতিষ্ঠানসহ এ সাধারণ সভায় উপস্থিত ছিলেন সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি ফারহানা এ রহমান, সহসভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহসভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, পরিচালক তামজিদ সিদ্দিক স্পন্দন ও পরিচালক দিদারুল আলম।

সভায় সহসভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ বেসিসের ২০১৮ সালের কর্মকাণ্ডের বিবরণী তুলে ধরেন। অপর সহসভাপতি (অর্থ) মুশফিকুর রহমান ২০১৭-১৮ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পেশ করেন। পেশকৃত এসব প্রতিবেদনের ওপর সভায় উপস্থিত উল্লেখযোগ্য সংখ্যক সদস্য আলোচনায় অংশ নেন ও গুরুত্বপূর্ণ মতামত দেন।

বার্ষিক আলোচনায় বেসিস সভাপতি বলেন, ‘সরকারি-বেসরকারি সব তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতিতে বেসিসের অবদান অপরিসীম। বেসিস গত ২০ বছরে তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন হিসেবে পরিণত হয়েছে এবং সরকারসহ সব মহলে বেসিসের গ্রহণযোগ্যতা ও গুরুত্ব বেড়েছে। আমরাও চাই সফটওয়্যার, আইটি অ্যানাবেল্ড সার্ভিসেস এবং ভার্চুয়াল ব্যবসাসংশ্লিষ্ট সব ব্যবসা প্রতিষ্ঠান বেসিসের সদস্যপদ লাভ করুক এবং সবাইকে সঙ্গে নিয়ে আমরা তথ্যপ্রযুক্তি শিল্প খাতের উন্নয়নে কার্যকর অবদান রাখি।’

সভায় বেসিস সচিবালয় শক্তিশালীকরণ, সরকারি কাজে বাংলাদেশি সফটওয়্যার কোম্পানির অগ্রাধিকার নিশ্চিতকরণ, ইন্ডাস্ট্রি রিসার্চ, বেসিসের ইতিপূর্বে গৃহীত কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষায় বেসিসকে আরও জোরালো ভূমিকা রাখার আহ্বান জানান বেসিস সদস্যরা।

বেসিসের ২০তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) আরও উপস্থিত ছিলেন বেসিসের সাবেক সভাপতি, বেসিসের সাবেক পরিচালক, স্থায়ী কমিটির চেয়ারম্যান, কো-চেয়ারম্যান ও সদস্যরা।

সর্বশেষ - রাজশাহীর খবর