ঢাবির বিজয় একাত্তর হলে নষ্ট খাবার দেওয়ায় রাস্তায় ফেলে দিলেন শিক্ষার্থীরা

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলে প্রশাসনের পক্ষ থেকে দেওয়া খাবার নষ্ট হওয়ায় আবাসিক শিক্ষকদের চলাচলের রাস্তায় সে খাবার ফেলে দিয়েছেন শিক্ষার্থীরা।সোমবার রাতে বিজয় একাত্তর হল ট্রাস্ট ফান্ডের প্রভোস্ট গোল্ড মেডেল, প্রভোস্ট অ্যাওয়ার্ড এবং বৃত্তি প্রদান অনুষ্ঠানে সরবরাহকৃত খাবার নিয়ে এ ঘটনা ঘটে। যার প্রেক্ষিতে বাটি ছুড়ে ফেলে এবং ভুয়া, ভুয়া স্লোগান দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন হলের শিক্ষার্থীরা।

বিজয় একাত্তর হলের শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, খাবারের বাটির ভেতরে পোলাও, এক পিস মুরগির রোস্ট এবং একটা ডিম দেওয়া হয়। কিন্তু বাটি খুলে দেখা যায় তাতে দুর্গন্ধ দেখা দিয়েছে। রোস্ট এবং পোলাও উভয়েই দুর্গন্ধ সৃষ্টি হওয়ায় তা আর খাওয়ার উপযুক্ত ছিল না বলে জানান ছাত্ররা।

খাবার নষ্টের বিষয়ে জানতে চাইলে বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আবদুল বাসির বলেন, ‘প্রভোস্ট অ্যাওয়ার্ড এবং গোল্ড মেডেল প্রদান উপলক্ষে স্ন্যাকস দেওয়ার কথা ছিল। কিন্তু করোনার পরবর্তীকালে আমি দায়িত্ব নেওয়ার পর যেহেতু এই প্রথম প্রভোস্ট অ্যাওয়ার্ড এবং গোল্ড মেডেল দেওয়া হচ্ছে তাই আমি রাতের খাবারের ব্যবস্থা করার দায়িত্ব দিই হল ক্যান্টিনকে। সব কিছু ঠিক থাকলেও তারা গরম খাবার বাটিতে তুলে সারি করে রেখে দেয়। তাই গরমে খাবার নষ্ট হয়ে গেছে। সব খাবার নষ্ট হয়নি, কিছু খাবার নষ্ট হয়েছে। অচিরেই আমরা হলের শিক্ষার্থীদের জন্য আবারও খাবারের আয়োজন করব।’

সূত্র: সমকাল