ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক প্রাক্তন ছাত্রের সনদ বাতিল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক প্রাক্তন ছাত্রের সনদ বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ঢাবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১০ অক্টোবর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের প্রাক্তন ছাত্র মো: আবু তালহা পপুলেশন সায়েন্সেস বিভাগের অধ্যয়নরত ছাত্র মো: ওমর ফারুককে ছুরিকাঘাত করে গুরুতর জখম করে।

বিষয়টি প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির জরুরি সভায় বিস্তারিত আলোচনা হয় এবং মো: আবু তালহার ছাত্রত্ব নেই বিধায় তার উভয় পরীক্ষার সনদপত্রসমূহ বাতিল করার ও ফৌজদারী মামলা রুজু করার সুপারিশ করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী দর্শন বিভাগের প্রাক্তন ছাত্র মো: আবু তালহা (অনার্স পরীক্ষা-২০১৩, রোল নম্বর: ১৬১৩ এবং এমএ দ্বিতীয় সেমিস্টার পরীক্ষার রোল নম্বর-১৬১৩, রেজিস্ট্রেশন নম্বর-৫৮১৯, শিক্ষাবর্ষ-২০০৯-২০১০) এর ঢাকা বিশ্ববিদ্যালয় হ’তে প্রাপ্ত উভয় পরীক্ষার সনদপত্রসমূহ বাতিল করা হয়।

এ ঘটনায় সলিমুল্লাহ মুসলিম হল কর্তৃপক্ষ তদন্ত করে দু’টি সুপারিশসহ তদন্ত রিপোর্ট উপাচার্য বরাবর প্রেরণ করে। এ পরিপ্রেক্ষিতে গত ১৬ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের সুপারিশের ভিত্তিতে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। – বাসস।