ঢাকা থেকে অপহৃত শিশু রাজশাহীতে উদ্ধার, দম্পতি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:

ঢাকা থেকে অপহৃত শিশু  আহসান হাবীব সিয়াম (০৬) কে রাজশাহী থেকে জীবীত উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় অপহরণকারী দম্পতি কেউ গ্রেপ্তার  করা হয়েছে। শুক্রবার বেলা ১২ টায় মহানগরীর মতিহার থানাধীন নওদাপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারকৃত দম্পতি হলেন, রাজশাহী কাটাখালী এলাকার আকরাম আলীর ছেলে আব্দুল হাই শিবলী (২৯) ও শিবলীর স্ত্রী শেফালী বেগম (২৬)।

 

  • উদ্ধারকৃত আহসান হাবীব সিয়াম (০৬) ঢাকার আশুলিয়ার ওয়াশিমুল ভুঞার ছেলে গত ৬মাস আগে অপহৃত হয়।

 

র‌্যাব জানায়, গত ৬ মাস আগে হতে অপহরণকারী চক্রের মূল হোতা আব্দুল হাই শিবলী (২৯),  ও তার স্ত্রী  শেফালী বেগম (২৬), স্বামী আব্দুল হাই শিবলী ভিকটিম আহসান হাবীব সিয়ামদের বাসা ভাড়া নিয়ে বসবাস শুরু করে ও অপহরণের ছক আকতে থাকে। ভিকটিম এবং অপহরণকারী চক্রের বাসা একই ভবনে হওয়ায় অপহরণকারীরা শিশু সিয়াম’কে বিভিন্নভাবে উৎস করত।

 

পরিকল্পনা মাফিক গত ৭ সেপ্টেম্বর ২০১৬ তারিখ আনুমানিক ৩ টায়  ঘটিকার সময় অপহরণকারী কাউকে না জানিয়ে সিয়ামকে কোরবানীর গরুর হাট দেখানোর প্রলোভন দেখিয়ে অপহরণ করে অজ্ঞাতনামা স্থানে নিয়ে যায়। পরবর্তীতে অপহরণকারী ঘটনার দিন সন্ধ্যা আনুমানিক ৭টায় ভিকটিমের মায়ের কাছে ফোন করে ১৩ লক্ষ টাকা মুক্তিপন দাবী করে এবং মুক্তিপণের টাকা না দিলে শিশুটিকে হত্যারও হুমকি দেয়।

 

এরপরপরই ভিকটিমের বাবা আশুলিয়া থানায় একটি অপহরণ মামলা দায়ের করে এবং র‌্যাব-১, উত্তরাতে লিখিত অভিযোগ করে। অভিযোগ প্রাপ্তির পর ভিকটিমকে জীবিত উদ্ধার ও আসামীদেরকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব ব্যাপক গোয়েন্দা তৎপরতা চালাতে থাকে। এরই পরিপ্রেক্ষিতে অপহরণকারীদের সাথে যোগাযোগ করে ফাঁদ পেতে ২০ হাজার টাকা বিকাশের মাধ্যমে প্রেরণ করা হয়।

 

পরবর্তীতে অপহরণকারীচক্র উক্ত টাকা উত্তোলন করতে রাজশাহী মহানগরীর মতিহার থানাধীন নওদাপাড়া এলাকায় গেলে আজ শুক্রবার  ১২টায় স্কোয়াড্রন লীডার কে বি এম মোবাশ্বের রহিম এর নেতৃত্বে সুকৌশলে অভিযান পরিচালনা করে উক্ত অপহরণকারী দম্পতি’কে গ্রেফতার করা হয় এবং তাদের জিম্মা থেকে অপহৃত শিশু আহসান হাবীব সিয়াম (০৬)’কে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়।

 

এ ঘটনার প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান র‌্যাব।

স/অ