ড্রেনের পঁচাপানি উপচে রাস্তায়, বিপাকে সাপাহারের পথচারীরা

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
নওগাঁর সাপাহার উপজেলা সদরে অপরিকল্পিত ড্রেনেস ব্যাবস্থার কারণে পথচারীরা চরম বিপাকে পড়েছে। সদরের সুনামধন্য পাইলট উচ্চ বিদ্যালয়ের পেছনে প্রফেসর পাড়া ও দোয়ানীপাড়া রাস্তায় হরহামেশা এ ঘটনা ঘটছে।

ওই এলাকায় গিয়ে দেখা গেছে, জৈনক মোস্তাক আহম্মেদ এর বাসার সামনে রাস্তার সাথে লাগানো অপরিকল্পিত একটি কাঁচা ড্রেনে এলাকার অসংখ্য বসতবাড়ী থেকে নেমে আসা ময়লা পানি দীর্ঘদিন থেকে নিসৃত হতে না পেরে জমে পচে দুর্গন্ধের সৃষ্টি করেছে। সম্প্রতি পচা দুর্গন্ধযুক্ত ওই পানি ড্রেন উপচিয়ে সমস্ত রাস্তার উপর দিয়ে গড়ে যাচ্ছে যেন দেখার কেউ নেই। বর্তমানে ড্রেনের ময়লা পানিগুলি রাস্তার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় পচাদুর্গন্ধে ও কাপড় চোপড় নোংরা হওয়ার ভয়ে পথচারিরা পড়েছে চরম বিপাকে। বিশেষ করে স্কুল কলেজগামী ছাত্র-ছাত্রীদের অসুবিধা হচ্ছে বেশী কারণ প্রতিদিন তাদের ওই পথে চলতে হচ্ছে।

পথচারীদের ওই পথে চলতে গিয়ে একই রাস্তায় রিকশা-ভ্যান, সাইকেল, মোটরসাইকেল সহ বিভিন্ন যানবাহনের চাকা হতে নোংরা পচা পানিতে স্কুল কলেজগামী শিক্ষার্থী ও পথচারীদের পরনের কাপড় চোপড় সদা সর্বদা নষ্ট হচ্ছে। জরুরী ভিত্তিতে ওই এলাকার ড্রেনটি সংস্কার করার জন্য এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

এ বিষয়ে সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকবর আলী’র সাথে কথা হলে তিনি জানান, ইতো মধ্যেই ড্রেনটি পাকা করনের জন্য টেন্ডার হয়েছে, আগামী দু-এক মাসের মধ্যেই ড্রেনটি পাকা করণের কাজ শুরু হবে।

জরুরী ভিত্তিতে ড্রেনটি সংস্কার ও পাকা করা হলে এলাকাবাসীর দীর্ঘ দিনের সমস্যা সমাধান হবে বলেও ওই এলাকাবাসীরা জানিয়েছেন।
স/শ