‘ড্রীম বাংলাদেশ ইয়ুথ অর্গানাইজেশন’ র রাজশাহী জুট মিলস্ পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক:

ডিবিওয়াইও’র (ড্রীম বাংলাদেশ ইয়ুথ অর্গানাইজেশন) উদ্যোগে ২৫ সেপ্টেম্বর ২০১৯, বুধবার রাজশাহীর অন্তর্গত কাঁটাখালি, শ্যামপুরে অবস্থানরত রাজশাহী জুট মিলস্ পরিদর্শন করেন ডিবিওয়াইও’র সদস্যবৃন্দ। সংগঠনের আহ্বায়ক মোঃ শাহিনুর ইসলামের নেতৃত্বে ও সদস্য সচিব সাব্বির আহমেদের সার্বিক ব্যবস্থাপনায় রাজশাহী জুটস মিল এর প্রকল্প প্রধান মোঃ শরিফুল কবিরের নির্দেশনাই উক্ত জুট মিলস্ পরিদর্শনে সার্বক্ষণিক গাইড লাইন দিয়ে সহযোগিতা করেন জুট মিলসের নিরাপত্তা কর্মী দুলু মিয়া।

রাজশাহী জুট মিলস্ এর প্রকল্প প্রধান মোঃ শরিফুল কবির বলেন, ডিবিওয়াইও’র এ ধরনের উদ্যোগ কে স্বাগত জানাই। ডিবিওয়াইও এগিয়ে যাক এই কামনা করি।

এছাড়াও তিনি সংগঠন কে নিয়ে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। দুলু মিয়া বিভিন্ন মেশিন যেমন- মডেল মেশিন, ফাউন্ডারি শপ, বয়লার চালু, কোয়ালিটি স্যাকিং ওয়াপ, সোয়েটর কপ মেশিন সহ ইত্যাদি মেশিনের সাথে পরিচয় করিয়ে দেন। তিনি বলেন এখানে হেসিয়ান মেশিন প্রায় ১৩৫ টি রয়েছে। রাশিয়া থেকে এই মেশিন এসেছে বলে এই মেশিনের নামকরন করা হয়েছে হেসিয়ান মেশিন।

সংগঠনের আহ্বায়ক মোঃ শাহিনুর ইসলাম বলেন, ডিবিওয়াইও যে উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছে তা বাস্তবায়নে বিভিন্ন আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে, সে সকল আয়োজনে তরুণদের সম্পৃক্তা থাকার আহ্বান করেন। এছাড়া তিনি গতানুগতিক জীবন থেকে বেরিয়ে সাংগঠনিক জীবন গঠনের আহ্বান জানান।

সংগঠনের সদস্য সচিব সাব্বির আহমেদ বলেন, ডিবিওয়াইও প্রতি মাসে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান পরিদর্শন করে আসছে, এরই ধারাবাহিকতায় এবার রাজশাহী জুট মিলস পরিদর্শন করা হয়। প্রতি মাসে বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শনের ফলে বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে ডিবিওয়াইও’র একটি ভালো যোগাযোগ হচ্ছে। মাসিক শিল্প প্রতিষ্ঠান পরিদর্শন ডিবিওয়াইও’র একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এন্ড ইন্সুরেন্স বিভাগের শিপন ইসলাম বলেন, পাট উৎপাদনের সার্বিক বিষয়ে জানতে পেরেছি। যা আগে তেমন ভাবে জানা ছিলো না। খুব ভালো লেগেছে। রাজশাহী সিটি কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী সিরাজুল ইসলাম বলেন ডিবিওয়াইও’র সাথে আজ প্রথম কোন শিল্প প্রতিষ্ঠান পরিদর্শন করলাম।

এছাড়াও উক্ত জুট মিলস পরিদর্শনকালীন সময়ে আরো উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক কমিটির সদস্য সঞ্জিত কুমার, সদস্য আমিনুল ইসলাম, রিয়াজুল ইসলাম, রাজু সরকার, সাকির আহমেদ প্রমুখ।