ড্যাপ চূড়ান্ত, অনুমোদনের জন্য যাচ্ছে প্রধানমন্ত্রীর কাছে

ডিটেইলড এরিয়া প্ল্যান (ড্যাপ) চূড়ান্ত করেছে মন্ত্রিসভা। এখন এটি অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। সরকার প্রধানের অনুমোদন মিললে ড্যাপ গেজেট আকারে প্রকাশ করা হবে।

সচিবালয়ে আজ বৃহস্পতিবার ড্যাপ পর্যালোচনা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এটি চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন এই কমিটির আহ্বায়ক ও স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

সভা শেষে তাজুল সাংবাদিকদের বলেন, আজ ড্যাপ চূড়ান্ত করা হয়েছে। ড্যাপে কেউ যদি ক্ষতিগ্রস্ত হয় বা কারও ওপর যদি অবিচার করা হয়েছে বলে মনে হয় তবে সেসব সংশোধন করা হবে। কোনো পক্ষের ক্ষতি করার জন্য ড্যাপ পাস করা হচ্ছে না। ড্যাপ চূড়ান্ত হওয়ায় এখন এটি অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে। প্রধানমন্ত্রী অনুমোদন দিলে ড্যাপের গেজেট প্রকাশ করা হবে।

ড্যাপ বিশদভাবে পর্যালোচনা করে চূড়ান্ত করতে গত বছরের ২৫ অক্টোবর স্থানীয় সরকারমন্ত্রীকে আহ্বায়ক করে মন্ত্রিসভা কমিটি পুনর্গঠন করে দেয় সরকার। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী; ভূমি মন্ত্রী, নৌ প্রতিমন্ত্রী, পানিসম্পদ প্রতিমন্ত্রী এবং গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীকে ওই এই কমিটিতে সদস্য হিসেবে রাখা হয়।- আজকের পত্রিকা