ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার নিয়ে আসছে Realme X

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অবশেষে চীনের বাজারে প্রবেশ করতে চলেছে Realme। এতদিন শুধুমাত্র ভারতে Realme ফোন পাওয়া গেলেও Realme X এর হাত ধরে চীনে প্রবেশ করছে Oppo’র সাব ব্র্যান্ড। ইতিমধ্যেই Realme X ফোনের একাধিক ফিচার ও স্পেসিফিকেশন সামনে এসেছে। এই ফোনের অন্যতম প্রধান আকর্ষণ পপ-আপ সেলফি ক্যামেরা। আগামী সপ্তাহে চীনে লঞ্চ হবে Realme X।

ইতিমধ্যেই এক টিজারে জানানো হয়েছে, Realme X ফোনে থাকবে 48 মেগাপিক্সেল Sony IMX586 সেন্সার। লঞ্চের আগে এই ফোনের নতুন ফিচার সামনে নিয়ে এল Realme।

চীনের এক সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটে সম্প্রতি Realme X ফোনের একটি ছবি প্রকাশিত হয়েছে। সেখানে এই ফোনের ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেখা গিয়েছে।

জানা গেছে, আগামী ১৫ মে চীনে এক ইভেন্টে লঞ্চ হবে Realme X। একই সাথে লঞ্চ হবে এই ফোনের কম দামী ভার্সান Realme X Lite।

এর আগে প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে যে, ভারতে লঞ্চ হওয়া Realme 3 Pro ফোনের নাম বদলে চীনে লঞ্চ হবে Realme X Lite।

এই সপ্তাহেই Realme X ফোনে পপ-আপ সেলফি ক্যামেরা আর 48 মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকার কথা নিশ্চিত করেছিল Realme কর্তৃপক্ষ। পপ-আপ সেলফি ক্যামেরা ব্যবহারের কারণে এই ফোনের ডিসপ্লেরর ওপরে কোন নচ থাকছে না। তাই এই ফোনে 91.6 শতাংশ স্ক্রিন টু বডি রেশিও পাওয়া যাবে।

সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানা গিয়েছে, Realme X ফোনে থাকবে নচ বিহীন ডিসপ্লে। ফোনের পিছনে থাকবে ডুয়াল ক্যামেরা আর গ্রেডিয়েন্ট ফিনিশ। তবে Realme X Lite ফোনের ডিসপ্লের ওপরে ছোট ওয়াটার ড্রপ নচ দেখা যাবে।