ডিবি পরিচয়ে ১৭ লাখ টাকা ছিনতাই: মামলা

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীর উপকণ্ঠ কাটাখালীর মাহিন্দ্রা রাস্তায় ডিবি পুলিশ পরিচয়ে ১৭ লাখ টাকা ছিনতায়ের অভিযোগে মামলা হয়েছে। বৃহস্পতিবার রাতে নগরীর মতিহার থানায় রহমান জুট স্পিনিং লিমিটেডের এক কর্মকর্তা বাদি হয়ে অজ্ঞাত নামা ছয়জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

আজ শুক্রবার সকালে বলে নগরীর মতিহার থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদি হাসান সিল্কসিটিনিউজকে মামলা বিষয়টি নিশ্চত করে বলেন, মামলা হয়েছে তদন্ত চলছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার সকালে ডিবি পরিচয়ে গাড়ী তল্লাশির নামে রহমান জুটমিলের দুই কর্মকর্তার নিকট থেকে ১৭ লাখ টাকা ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা।

রহমান জুট স্পিনিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফজলুর রহমান সিল্কসিটি নিউজকে জানিয়েছিলেন, রহমান জুটমিলের হিসাবরক্ষক নয়ন ও ফিল্ড অফিসার পুনম ওই দুই কর্মকর্তা নগরীর ন্যাশনাল ব্যাংক থেকে ১৭ লাখ টাকা তুলে মতিহারের মাহেন্দ্রা এলাকায় অবস্থিত রহমান জুট স্পিনিং মিল যাচ্ছিলেন। ওই মিলে সেখানে প্রায় ৯০০ থেকে ১০০০ কর্মকর্তা-কর্মচারীর সাপ্তাহিক বেতন দিতে টাকাগুলো নিয়ে যাওয়া হচ্ছিল। সকাল সাড়ে ১০টার দিকে প্রতিষ্ঠানের দুই কর্মকর্তাকে সাড়ে ১৭ লাখ টাকার একটি চেক দিয়ে টাকা তুলে মিলে পৌঁছে দিতে মিলের মালিক ফজলুর রহমান।

তারা নগরীর ন্যাশনাল ব্যাংক থেকে টাকা নিয়ে সকাল ১১টার দিকে রওনা দেন মিলের উদ্দেশ্যে। প্রতিষ্ঠানের একটি পিকআপে করে মিলের দিকে যাচ্ছিলেন তারা। তাদের বহনকৃত পিকআপটি হরিয়ান গ্রাম পার হয়ে বিলের মধ্যে মা ভাটার নিকট পৌাঁছামাত্র ডিবি পুলিশের পরিচয় দিয়ে গাড়ি থামানো হয়। এরপর পুলিশ পরিচয়ধারী ছিনতাইকারীরা গাড়ি তল্লাশি শুরু করে। এরপর তারা টাকার ব্যাগ নিয়ে দুটি মোটরসাইকেলযোগে পালিয়ে যায়।

 

স/আ