ঠিকাদারদের কাছে জিম্মি রাসিক-মেয়র বুলবুল

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ২০১৭-২০১৮ অর্থ বছরের বাজেট ঘোষণা উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল বলেছেন, ঠিকাদারদের কাছে রাসিক জিম্মি হয়ে পড়েছে। সিটি কর্পোরেশন বেশ কয়েকটি বাণিজ্যিক ভবন নির্মাণের কাজ শুরু করেছিল। কিন্তু সময় মতো ভবনগুলোর নির্মাণকাজ শেষ করতে পারেনি ঠিকাদারী প্রতিষ্ঠানগুলো। তাদেরকে বার বার চিঠি দেয়া হলেও কোনো উত্তর পাওয়া যাচ্ছে না।’

মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল অভিযোগ করে আরো বলেন, ‘ভবনগুলো বুঝিয়ে না পাওয়ায় সিটি কর্পোরেশনের প্রতি বছর অন্তত ৩০কোটি টাকা ক্ষতি হচ্ছে। ঠিকাদার সিন্ডিকেটের কাছে জিম্মি হয়ে পড়েছে কর্পোরেশন। তারা এতোই শক্তিশালী যে, সিটি কর্পোরেশনের কোনো আদেশের পাত্তাই দিচ্ছে না। তবে শিগগিরই তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়ারও ঘোষণা  দেন তিনি।’
মেয়র বলেন, রাজশাহীকে ক্লিন সিটি, হেলদি সিটি, এডুকেশন সিটি ও স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলতে আমরা কাজ করছি। দেশের মধ্যে রাজশাহীকে মডেল  সিটি হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য যুগান্তকারী পদক্ষেপ নেয়া হয়েছে। সিটি কর্পোরেশনের ভিশন ২০৫০ অর্জনে এবার বাজেটে সুদূরপ্রসারী পরিকল্পনা নেওয়া হয়েছে। এই লক্ষ্য বাস্তবায়নে ২০১৭-২০১৮ অর্থবছরের বাজেট প্রণয়ন করা হয়েছে।
পরে মেয়র প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন। এতে আয় ও ব্যয় সমান ধরা হয়েছে। এর আগে ২০১৬-১৭ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ছিল ৩৯ কোটি ৫৯ লাখ ৫৫ হাজার ৫০৮ টাকা যা সংশোধন হয়ে দাঁড়িয়েছে ২৩১ কোটি ৬৭ লাখ টাকায় । এই বাজেটের ৫৩ শতাংশ বাস্তবায়ন হয়েছে।

অনুষ্ঠানের আরো উপস্থিত ছিলেন, সিটি কর্পোরেশনে অর্থসংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি আবদুল হামিদ সরকার টেকন, প্যানেল মেয়র-১ আনোয়রুল আমিন আজব ও সচিব খন্দকার মাহাবুবুর রহমান।

স/আর