ট্রাফিক সেবায় উদ্যোমী পুলিশ কর্মকর্তা জাহাঙ্গীর

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ঢাকার মতো একটি অপরিকল্পিত শহরে জনগণকে ট্রাফিক সেবা দিতে নানা সমস্যার সম্মুখীন হতে হয়। আর এসব সমস্যার মধ্যে থেকেও মেধা, শ্রম ও নানা কৌশল অবলম্বন করে ট্রাফিক সেবায় কাজ করে যাচ্ছেন এক উদ্যোমী পুলিশ কর্মকর্তা।

 

রামপুরা ট্রাফিক জোন হিসেবে ঘোষণা করা হয় ২০১৫ সালের ২৩ সেপ্টেম্বর। নতুন এ ট্রাফিক জোনের দায়িত্ব দেওয়া হয় সিনিয়র সহকারী কমিশনার জাহাঙ্গীর আলমকে। টানা এক বছরে কাজ করে রামপুরা ট্রাফিক জোনের চিত্রই অনেকটা পাল্টে দিয়েছেন। ভালো কাজের স্বীকৃতি পেয়েছে তিনি।

 

রাস্তার অপ্রতুলতা, খনাখন্দ, বিভিন্ন গতিরগাড়ি, অযান্ত্রিক যানবাহনসহ নানা সমস্যার মধ্যে কাজ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনায় পাঁচ বার শ্রেষ্ঠ ট্রাফিক জোন হিসেবে পুরস্কৃত হয়েছেন।

 

রামপুরা ট্রাফিক জোনের এ ধারাবাহিক সাফল্য সম্পর্কে রামপুরা জোনের সিনিয়র সহকারী কমিশনার (ট্রাফিক) জাহাঙ্গীর আলম বলেন, ধারাবাহিকভাবে বিভিন্ন কৌশল অবলম্বন, ব্যতিক্রমী ও সৃষ্টিশীল উদ্যোগের মাধ্যমে ট্রাফিকপূর্ব বিভাগে ৭ বার এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের- ২২টি ট্রাফিক জোনের মধ্যে রামপুরা ট্রাফিক জোন ৫ বার শ্রেষ্ঠ ট্রাফিক জোন নির্বাচিত হয়েছে।

 

রামপুরা ট্রাফিক জোনের ১ বছরপূর্তি উপলক্ষে তিনি বলেন, ট্রাফিক পূর্ব বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সার্বক্ষণিক তদারকী এবং দিক নির্দেশনায় জনসেবায় রামপুরা ট্রাফিক জোন গত ১ বছরে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনায় ধারাবাহিকভাবে সাফল্য দেখিয়ে এসেছে। সেটি ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

সূত্র: বাংলা নিউজ