পয়েন্ট ভাগাভাগি শেখ রাসেল ও ঢাকা আবাহনীর

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্বে প্রথম দিনের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হয় সন্ধ্যা সাড়ে ৭টায়। ম্যাচ ১-১ গোলে সমতায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছড়লো ঢাকা আবাহনী লিমিটেড ও  শেখ রাসেল ক্রীড়া চক্র।

 

প্রথম ম্যাচে যেখানে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ব্রাদার্স ইউনিয়নের মধ্যে গোলের বন্যা বয়ে যায়।  সেখানে দ্বিতীয় ম্যাচে ১-১ গোলে ড্র হয়।

ম্যাচের শুরুতে মাত্র ৮ মিনিটের মাথায় শেখ রাসেল ক্রীড়া চক্র গোলের একটি সহজ সুযোগ হাত ছাড়া করে। ফরোয়ার্ড রনি নেওয়া শটটি গোলকিপারের হাতে লেগে বাইরে চলে যায়। বাকি সময়গুলো শেখ রাসেল ক্রীড়া চক্রকে চাপে রাখে আবাহনী লিমিটেড।

খেলার ১৪ মিনিটে আবাহনীর ফরোয়ার্ড হেমন্তর ডিবক্সের ভেতর থেকে নেওয়া হেডটি গোল বারের উপর দিয়ে যায়। ১৬ মিনিটে লি টাকের মাইনাসে পা ছোঁয়াতে হেমন্ত ব্যর্থ হলে হতাশায় পুড়ে আবাহনী লিমিটেড। ১৯ মিনিটের সময় জুয়েল রানার দুর্দান্ত একটি শট ব্যর্থ করে দেন গোল কিপার।

 

খেলার ৩০ মিনিটে ফের জুয়েল রানার একক প্রচেষ্টায় মাঝ মাঠ থেকে বল নিয়ে শট করলে তা গোল বারের উপর দিয়ে চলে যায়।

 

৩১ মিনিটের সময় পাল্টা আক্রমণে যায় শেখ রাসেল ক্রীড়া চক্র। বল পেয়ে দু’বার শট মারেন শাখায়াত রনি ও পল এমিলি। কিন্তু আবাহনীর রক্ষণ ভাগের কাছে পরাস্ত হয় তাদের আক্রমণ। এভাবে গোল শূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

 

দ্বিতীয়ার্ধে গোল করতে মরিয়া হয়ে ওঠে দু’দল। আবাহনীর ফরোয়ার্ড লি টাক, ১৫ মিনিটে ডান প্রান্ত থেকে একক প্রচেষ্টায় বল নিয়ে শেখ রাসেলের ডিফেন্স ভাঙার ব্যর্থ চেস্টা করেন।

দ্বিতীয়ার্ধের ২০ মিনিটে শাখাওয়াত রণির দুর্দান্ত শট থেকে বল জড়ায় আবাহনীর জালে। খেলায় ১-০ গোলে এগিয়ে যায় শেখ রাসেল ক্রীড়া চক্র।

 

জয়ের বন্দরে গিয়ে মাঠ ছাড়ার স্বপ্ন যখন শেখ রাসেলের খেলোয়াড়দের মনে, তখনই দ্বিতীয়ার্ধের ৩৯ মিনিটের মাথায় ইমন মাহমুদের পাস থেকে জুয়েল রানা একমাত্র গোল করে আবাহনীকে পরাজয়ের হাত থেকে রক্ষা করেন। ফলে ১-১ গোলের সমতায় পয়েন্ট ভাগাভাগির মাধ্যমে মাঠ ছাড়ে দু’দল।

 

এরআগে দিনের প্রথম খেলায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড ৫-৪ গোলে প্রতিপক্ষ ব্রাদার্স ইউনিয়ন লিমিটেডকে হারিয়ে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে।

সূত্র: বাংলা নিউজ