ট্রাফিক আইন মানতে আরএমপির সচেতনতা মূলক ফেসটুন

নিজস্ব প্রতিবেদক:

জননিরাপত্তার স্বার্থে রাজশহীর মহানগরীর বিভিন্ন এলাকয় সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণস্থে ফেস্টুন টাঙ্গিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। আজ সোমবার সকাল রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এমন ফেস্টুন দেখা যায়।

সরজমিনে গিয়ে দেখা যায়, জিরোপয়েন্ট এলাকায় ট্রাফিক পুলিশ বিভিন্ন প্রচারণা চালাচ্ছে সাধারণ মানুষদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে। এসময় রাস্তার উপরে থাকা ভ্রাম্যমাণ দোকানগুলো তুলে দেওয়া হচ্ছে। এর ফলে রাস্তা আরো প্রস্তস্থ হচ্ছে। এছাড়া নগরীর বিভিন্ন মোড়ে মোড়ে ট্রাফিক পুলিশ সদস্যদের যানবাহনের কাগজপত্র চেক করতে দেখা যায়।

জানতে চাইলে নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমানউল্লাহ সিল্কসিটিনিউজকে বলেন, নিরাপদ সড়ক এবং জনগনের সার্বিক নিরাপত্তার স্বার্থে আমরা কাজ করে চলেছি। আমাদের সর্বাত্তক চেষ্টা থাকছে রাজশাহীকে সুন্দর করে তোলার জন্য।

তিনি আরো বলেন, ট্রাফিক জ্যাম নিরসনসহ জনগনের বাড়তি কোন দূর্ভোগ যাতে না হয় সে লক্ষ্যে গুরুত্বপূর্ণ সড়কগুলোকে এক লেনে ছোট বাহন চালানোর নির্দেশনা দিয়েছি। সেই সাে রাস্তার মাঝখানে কোন যানবাহন থেমে যেন যাত্রী উঠা নামা না করে সেদিকে লক্ষ্য রেখে তাদের সচেতন করছি।

স/আ