ট্রাফিক আইন ভেঙে পুলিশের হাতে রাবণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাবণ আসিল যুদ্ধে পরে বুট জুতা
হনুমান মারে তারে কিল-চড়-গুঁতা’

উপরে উদ্ধৃত এই ছড়াটি ১৯ শতকের বাংলার। আর এই একবিংশে প্রায় সত্য হয়ে দেখা দিল ছড়াটি। বুট জুতো পারে আছেন কি না বোঝা যাচ্ছে না, কিন্তু হার্লে ডেভিডসন মোটারবাইকে সওয়ার রাবণরাজার এই ছবি নিয়ে এখন উত্তাল সারা দেশ।

সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশ, দশেরা উপলক্ষে দিল্লির রামলীলা সমাবেশেই রাবণ সেজে চলেছিলেন অভিনেতা মুকেশ ঋষি। তাঁর হার্লে ডেভিডসন বাইক হঠাৎই বাধা পায় দিল্লি ট্রাফিক পুলিশের কাছে। রাষ্ট্রপতি ভবনের কাছে আটকানো হয় তাঁর বাইক। অভিযোগ, তিনি হেলমেট না পরে বাইক চালাচ্ছিলেন। রাবণবেশী মুকেশের যুক্তি— তিনি মুকুট পরে রয়েছেন, কী করে হেলমেট পরবেন। কিন্তু, আইন-আইনের পথেই চলে। ট্রাফিক সিগন্যালের ভিডিও দেখে ট্র্যাক করা হয় তাঁর বাইককে। পরে তিনি ট্রাফিক পুলিশের সদর দফতরে গিয়ে ১০০ টাকা জরিমানা দিয়েও আসেন। তাঁকে জানানো হয়, মুকুট আর হেলমেট এক বস্তু নয়। মুকুট পরে বাইক চালানোর সম্মতি ট্রাফিক আইন দেয় না।

প্রসঙ্গত, ৬১ বছের বয়সি অভিনেতা মুকেশের খ্যাতি মূলত খলনায়কের ভূমিকায় অভিনয়ের কারণেই। বিবিধ বিচিত্র ভিলেনের ভূমিকায় অবতীর্ণ হলেও এই প্রথম তিনি রাবণ সাজলেন। কিন্তু রাবণেই যত গণ্ডগোল! রীতিমতো খেসারত দিয়ে ছুটকারা পেলেন লঙ্কেশ্বর।