ট্রাক যখন আসামি

সিল্কসিটিনিউজ ডেস্ক: যশোরের অভয়নগরে ট্রেনের সাথে ধাক্কা লাগা পাথর বোঝাই ট্রাকের মালিক, চালক ও হেলপারের পরিচয় না পাওয়ায় শুধুমাত্র ট্রাকটির বিরুদ্ধেই এজাহার করেছে যশোর রেলওয়ে কর্তৃপক্ষ।

জিআরপি পুলিশ এজাহারের কপি পেয়েছে। যশোর রেলওয়ের সিনিয়র সাব অ্যাসিটেন্ট ইঞ্জিনিয়ার মাহাবুব হাসান জানান, বুধবার অভিযুক্ত ট্রাক (টাকা মেট্রো-ট ১৪-০৩২১) এর বিরুদ্ধে এজাহার দায়ের করা হয়েছে। যার কপি যশোর জিআরপি পুলিশের এসআই বরাবর পাঠানো হয়েছে। আলামত হিসেবে ট্রাকটিকে নওয়াপাড়ায় রাখা আছে।

জিআরপি পুলিশের এসআই মনির এজাহারের কপি সম্পর্কে বলেন, ‘অভিযোগে শুধুমাত্র ট্রাকের নম্বর উল্লেখ আছে। মামলার বিষয়ে তদন্ত শুরু হয়েছে। পরবর্তীতে বিস্তারিত জানানো সম্ভব হবে।’

নওয়াপাড়া রেল স্টেশনের স্টেশন মাস্টার মহসিন রেজা বলেন, ‘ট্রাকটির মালিক, চালক ও হেলপারের পরিচয় জানা যায়নি। রেলওয়ে কর্তৃপক্ষের নির্দেশে ধাক্কা খাওয়া ট্রাকটি স্থানীয় করিম ফিলিং স্টেশনের হেফাজতে রাখা আছে।’

দুর্ঘটনার ৪ ঘণ্টা পর থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হলেও ‘রুপসা এক্সপ্রেস’ ট্রেনটি শিডিউল বিপর্যয়ে পড়েছে। আজ বৃহস্পতিবারের মধ্যে এ বিপর্যয় ঠিক হয়ে যাবে বলে জানান রেলওয়ে কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৩ অক্টোবর) সকালে নওয়াপাড়া রেল স্টেশন থেকে প্রায় এক কিলোমিটার দূরে ‘কপোতাক্ষ এক্সপ্রেস’ ট্রেনের সাথে পাথরবোঝাই একটি ট্রাকের ধাক্কা লাগে। এ ঘটনায় খুলনার সাথে ৪ ঘণ্টা রেল যোগাযোগ বিছিন্ন হয়ে পড়ে। দুর্ঘটনায় ট্রাকের হেলাপার আহত হলেও তাকে ও চালককে খুঁজে পাওয়া যায়নি। এমনকি ট্রাক মালিকের পরিচয়ও জানা যায়নি।