রাজশাহী বিশ্ববিদ্যালয়

ট্রাকচাপায় নিহত হিমেলের স্মরণসভা ও দোয়া মাহফিল

রাবি প্রতিনিধি :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ট্রাক চাপায় নিহত শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০৬ ফেব্রুয়ারি) বিকাল ৫টায় চারুকলা অনুষদের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন একাডেমিক ভবনের সামনে এই স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক মোহাম্মদ আলী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র-উপদেষ্টা তারেক নূর, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক একরামুল ইসলামসহ হিমেলের মা ও তার আত্মীয়-স্বজন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী। এসময় রাবির কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ফাহিম মাহমুদ দোয়া মাহফিল পরিচালনা করেন।

উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, হিমেলের নির্মম মৃত্যুর ঘটনায় আমি প্রথমেই সমবেদনা জ্ঞাপন করছি। হিমেল আমাদের জন্য সম্ভাবনাময় ছিল কিন্তু অকালেই প্রাণটি ঝরে গেছে। হিমেলের আত্মার শান্তির জন্য এখন আমাদের দোয়া করা ছাড়া আর অন্য কোনো পথ নেই।

উপাচার্য আরও বলেন, আমরা হিমেলের মায়ের ভরণ-পোষণের সার্বিক দায়িত্ব নিয়েছি। হিমেলকে ঘিরে আমরা অনেক পরিকল্পনাও হাতে নিয়েছি। এর মধ্যে কিছু বাস্তবায়িত হয়েছে, আর কিছু কিছু বাকি আছে। আশা করি খুব শীঘ্রই এসব বাস্তবায়িত হবে।

এর আগে, গত মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনের রাস্তায় গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবীব হিমেল ট্রাক চাপায় নিহত হন।

জি/আর