টেস্ট অভিষেক হচ্ছে সৈকতের?

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অন্য একজনের দুঃসংবাদে সুখবরটা পেয়েছিলেন তিনি। ওপেনার ইমরুল কায়েস চোটে আক্রান্ত হওয়ায় হঠাৎ দলে সুযোগ পান মোসাদ্দেক হোসেন সৈকত। এর আগে আটটি ওয়ানডে এবং চারটি চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন এই তারুণ অলরাউন্ডার, এবারই প্রথম টেস্ট দলে সুযোগ পেলেন তিনি। এখন ভারতের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম একাদশে জায়গা পাবেন কি না, তা নিয়ে শুরু হয়েছে জোর আলোচনা।

 

ইমরুলের জায়গায় দলে সুযোগ পেয়েছেন সৈকত। কিন্তু একাদশে খেলতে হলে তাঁকে লড়াই করতে হবে মিডলঅর্ডার ব্যাটসম্যান সাব্বির রহমানের সঙ্গে। অবশ্য এ ক্ষেত্রে সব্বির কিছুটা এগিয়ে থাকবেন। গত নিউজিল্যান্ড সফরে তাঁর পাফরম্যান্স ছিল যথেষ্টই ভালো।

 

তা ছাড়া ইমরুল ছিলেন একজন ওপেনিং ব্যাটসম্যান। একাদশে তাঁর এই গুরুত্বপূর্ণ জায়গায় সৈকতকে খেলানো হবে কি না, তা নিয়ে প্রশ্ন থেকেই যায়। সে ক্ষেত্রে তামিম ইকবালে সঙ্গী হিসেবে সৌম্য সরকারই প্রথম পছন্দ থাকবেন নির্বাচকদের।

 

তাই বলাই যায় অপাতত মিডেলঅর্ডার অথবা ওপেনিংয়ে কোথায়ও খেলানোর সুযোগ নেই সৈকতকে। তাহলে কি একাদশে সুযোগের জন্য আরো কিছুদিন অপেক্ষা করতে হবে এই তরুণ অলরাউন্ডারকে? তারপরও টিম ম্যানেজমেন্ট বিবেচনা করলে শেষ পর্যন্ত একাদশে সুযোগ পেতেও পারেন তিনি। তাঁর জন্য অপেক্ষা করতে হবে বৃহস্পতিবার সকাল পর্যন্ত।

 

অবশ্য প্রথম শ্রেণির ক্রিকেটে সৈকতের পারফরম্যান্স বেশ নজরকাড়া। ২০ ম্যাচ খেলে ৬৯.২৬ গড়ে করেছেন ২,০৭৮ রান। যাতে রয়েছে ৭ সেঞ্চুরি ও ৭ হাফসেঞ্চুরি। যাতে তিনটি ডাবল সেঞ্চুরিও রয়েছে তাঁর।

 

বাংলাদেশ দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বি, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, শুভাশীষ রায়, শফিউল ইসলাম।

সূত্র: এনটিভি