শনিবার , ৯ এপ্রিল ২০২২ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

টিপু-প্রীতিকে হত্যা : ওমর ফারুকসহ পাঁচজন কারাগারে

Paris
এপ্রিল ৯, ২০২২ ৯:২০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতিকে হত্যার ঘটনায় রিমান্ড শেষে আসামি মোহাম্মদ ওমর ফারুকসহ পাঁচজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ শনিবার ঢাকা মহানগর হাকিম বেগম ফারাহা দিবা ছন্দার আদালত কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

কারাগারে যাওয়া অপর আসামিরা হলেন নাসির উদ্দিন ওরফে কিলার নাসির ও মোরশেদুল আলম ওরফে কাইল্লা পলাশ, সালেহ শিকদার ওরফে শ্যুটার সালেহ ও আরফান উল্লাহ দামাল।

এদিন রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে পুলিশ।

এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন শিকদার। আবেদনের পরিপ্রেক্ষিত আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে গত ৩ এপ্রিল আদালত তাদের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৪ মার্চ শাহজাহানপুর ইসলামী ব্যাংক হাসপাতালের সামনের দিকে টিপুর গাড়ি লক্ষ্য করে হেলমেট পরা দুর্বৃত্তরা এলোপাতাড়ি গুলি করে। গুলিতে টিপু, তার গাড়িচালক মুন্না এবং রিকশা আরোহী একটি কলেজ শিক্ষার্থী প্রীতি গুলিবিদ্ধ হন। এতে টিপু ও প্রীতির মৃত্যু হয়। এ ঘটনায় নিহত টিপুর স্ত্রী জলী আক্তার বাদী হয়ে শাহজাহানপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। গত ৫ এপ্রিল এ মামলায় আসামি শ্যুটার মাসুম মোহাম্মদ ওরফে আকাশ আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। বর্তমানে তিনি কারাগারে আটক রয়েছেন। এ ছাড়া এ হত্যা মামলার পরিকল্পনাকারী আসামি নাসির উদ্দিন মানিক ও মোহাম্মদ মারুফ খান পাঁচ দিনের রিমান্ডে রয়েছেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়