টিকা নেবেন না, ইউএস ওপেন থেকেও নাম প্রত্যাহার জকোভিচের

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

কোভিড-১৯ এর ভ্যাকসিন না নেয়ার কারণে বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেন না খেলেই ফিরে আসতে হয়েছিল নোভাক জকোভিচকে। এবার একই কারণে বছরের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেনও খেলবেন না বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকা।

ইউএস ওপেনে খেলতে গেলে কোভিড টিকা নিতে হবে; কিন্তু নোভাক জকোভিচ জানিয়ে দিয়েছেন, তিনি টিকা নেবেন না। সে সঙ্গে ইউএস ওপেন থেকে নিজের নাম তুলে নিলেন সার্বিয়ান তারকা। বৃহস্পতিবার টুইটারে এক পোস্টের মাধ্যমে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন তিনি।

টুইটে জকোভিচ লিখেছেন, ‘এবারের ইউএস ওপেন খেলতে আমি নিউইয়র্ক যেতে পারব না। সবার এত বার্তা ও সহযোগিতার জন্য ধন্যবাদ। সতীর্থদের অনেক শুভেচ্ছা।’ তবে তিনি ফের কোর্টে ফিরতে মুখিয়ে রয়েছেন বলে জানিয়েছেন জকোভিচ। তিনি লিখেছেন, ‘নিজেকে সুস্থ রাখছি। আগামী দিনে আবার কোর্টে নামার অপেক্ষায় আছি।’

কোভিড-১৯ টিকা না নেওয়ায় বছরের শুরুতে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি নোভাক জোকোভিচ। মেলবোর্নে পা দেওয়ার পরে তাকে আটক করা হয়েছিল। পরে আদালতের নির্দেশে তাকে সার্বিয়া ফেরত পাঠিয়ে দেওয়া হয়। অবশ্য পরের দু’টি গ্র্যান্ড স্ল্যামে (ফ্রেঞ্চ ওপেন এবং উইম্বলডন) নেমেছিলেন জোকোভিচ। উইম্বলডন চ্যাম্পিয়নও হয়েছিলেন।

২১তম গ্র্যান্ড স্ল্যাম জেতার পরই জোকোভিচের ইউএস ওপেনে নামা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। আমেরিকা জানিয়ে দিয়েছিল, টিকা না নিলে তাদের দেশে ঢুকতে দেওয়া হবে না।

ইউএস ওপেন কর্তৃপক্ষও জানিয়ে দিয়েছিল, আমেরিকার সরকারের সিদ্ধান্তই মেনে চলবেন তারা। টিকা না নিলে তিনি খেলতে পারবেন না জানার পরও নিজের সিদ্ধান্তে অনড় রয়েছেন সার্বিয়ান তারকা। তার জন্য বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম খেলবেন না তিনি।

সূত্রঃ জাগো নিউজ