টানা ৩৮ ম্যাচ হারেনি রিয়াল

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

হারতেই ভুলে গেছে রিয়াল মাদ্রিদ! ২০১৬ সালের জয়রথ ছুটছে তাদের নতুন বছরেও। ২০১৭ সালের প্রথম ম্যাচে মাদ্রিদের ক্লাবটি হারিয়েছে সেভিয়াকে। কোপা দেল রে’তে পাওয়া ৩-০ গোলের সেই জয়ে নিজেদের অপরাজিত থাকার সংখ্যাটা নিয়ে গেছে তারা ৩৮ ম্যাচে।

হামেস রোদ্রিগেসের জোড়া গোলের সঙ্গে রাফায়েল ভারানের লক্ষ্যভেদে পাওয়া জয়ে নতুন এক রেকর্ড হাতছানি দিচ্ছে রিয়ালকে। আর একটি মাত্র ম্যাচ না হারলেই লা লিগায় সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডে বসবে তারা চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার পাশে। কাতালান ক্লাবটি লুই এনরিকের অধীনে ২০১৫-১৬ মৌসুমে টানা ৩৯ ম্যাচ ছিল অপরাজিত। শনিবার গ্রানাদার বিপক্ষে না হারলেই সেই রেকর্ডে ভাগ বসাবে জিনেদিন জিদানের দল।

ইতিমধ্যে নিজেদের ক্লাব ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ না হারার রেকর্ড গড়ে ফেলেছে রিয়াল। ৩৮ ম্যাচ অপরাজিত থাকার পথে রিয়াল জিতেছে ৩০ ম্যাচে, আর বাকি ৮ ম্যাচ শেষ করেছে ড্রতে। শেষবার ইউরোপ চ্যাম্পিয়নদের হারের তিক্ততা নিয়ে মাঠ ছাড়তে হয়েছিল ২০১৬ সালের ৬ এপ্রিল, যখন চ্যাম্পিয়নস লিগে জার্মান ক্লাব উলফসবুর্গের বিপক্ষে হেরেছিল ‘লস ব্লাঙ্কোস’।

অপরাজিত থাকার রেকর্ডে রিয়ালের সামনে এখন বার্সেলোনাকে পেছনে ফেলার মিশন। সেটা হয়ে গেলে সামনে থাকবে জুভেন্টাস। ইতালিয়ান ক্লাবটি আন্তোনিও কন্তের অধীনে ২০১১-১২ মৌসুমে অপরাজিত ছিল ৪৩ ম্যাচ।

সূত্র: বাংলা ট্রিবিউন