বুধবার , ১৯ জুন ২০২৪ | ১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

টানা তাপপ্রবাহে নয়াদিল্লিতে দুই দিনে ৫ জনের মৃত্যু

Paris
জুন ১৯, ২০২৪ ২:০৭ অপরাহ্ণ

 সিল্কসিটি নিউজ ডেস্ক :

গত বেশ কিছু দিন ধরে ভারতের রাজধানী নয়াদিল্লির ওপর দিয়ে যে ভয়াবহ তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, তার জেরে গত সোম ও মঙ্গলবার ৫ জনের মৃত্যু হয়েছে সেখানে। ভারতের দৈনিক টাইমস অব ইন্ডিয়ার বরাত দিয়ে এক প্রতিবেদেন জানিয়েছে রয়টার্স।

তাপপ্রবাহের তেজ এত বেশি যে দিনের পাশাপাশি রাতের বেলাতেও স্বস্তি পাচ্ছেন না নয়াদিল্লির বাসিন্দারা। মঙ্গলবার রাতে যে পরিমাণ গরম অনুভূত হয়েছে দিল্লিতে, গত ছয় বছরে কোনো রাতে এত গরম অনুভূত হয়নি বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আবহওয়া দপ্তরের কর্মকর্তারা আরও জানিয়েছেন, গত কয়েক দিন ধরে রাজধানীর দিনের বেলায় ৪৫ ডিগ্রি সেলসিয়াস এবং রাতের বেলায় ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা দেখছেন দিল্লির বাসিন্দারা।

প্রচণ্ড গরমে হিটস্ট্রোক ও অন্যান্য শারীরিক সমস্যায় আক্রান্ত হয়ে প্রতিদিনই দিল্লির হাসপাতালগুলোতে ভর্তি হচ্ছেন লোকজন। যে ৫ জন মারা গেছেন, তাদের মৃত্যুও হয়েছে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়।

এই গরমকে আরও অসহনীয় করে তুলেছে বিদ্যুৎ ও পানির সংকট। ২ কোটি মানুষ অধুষিত দিল্লির রাজ্য সরকার সূত্রে জানা গেছে, গরমের কারণে রাজধানী ও আশপাশের এলাকাগুলোতে বিদ্যুৎ-পানির চবাহিদা বেড়েছে রেকর্ড পরিমাণে এবং জনগণের এই চাহিদা মেটাতে হিমসিম খাচ্ছে দিল্লির রাজ্য সরকার।

 

সর্বশেষ - আন্তর্জাতিক