টস জিতে ব্যাটিংয়ে পাকিস্তান

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বিশ্বকাপটা যাচ্ছেতাই যাচ্ছে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকার। স্বভাবতই সেমিফাইনালের দৌঁড়ে বেশ পিছিয়ে দুই দল। তাই সেমির লড়াইয়ে নিজেদের টিকিয়ে রাখতে জয় ভিন্ন কোনো পথ খোলা নেই ক্রিকেটের দুই পরাশক্তির সামনে।

সঙ্গত কারণে একই লক্ষ্য নিয়ে রোববার বিশ্বকাপের ৩০তম ম্যাচে মুখোমুখি হচ্ছে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা। ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ।

এই ম্যাচে পাকিস্তান একাদশে এসেছে দুই পরিবর্তন। অভিজ্ঞ শোয়েব মালিক ও হাসান আলির জায়গায় ঢুকেছেন তরুণ হারিস সোহেল এবং শাহীন শাহ আফ্রিদি। তবে দক্ষিণ আফ্রিকা দলে কোনো পরিবর্তন নেই।

এখন পর্যন্ত ১টি করে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান। ৬ ম্যাচে প্রোটিয়াদের হার ৪টি। আর ৫ ম্যাচে পাক ব্রিগেডের পরাজয় ৩টি। বৃষ্টির কারণে দুই দলের ১টি করে ম্যাচ পরিত্যক্ত হয়। সমান ৩ পয়েন্ট সংগ্রহে রয়েছে তাদের।

পাকিস্তান একাদশ: ইমাম-উল-হক, ফখর জামান, বাবর আজম, হারিস সোহেল, সরফরাজ আহমেদ (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও শাহীন শাহ আফ্রিদি।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), হাশিম আমলা, এইডেন মার্করাম, রসি ভ্যান ডার ডুসেন, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), ডেভিড মিলার, ক্রিস মরিস, আন্দিলে ফিকোয়াও, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি ও ইমরান তাহির।