টঙ্গীতে প্রিজন ভ্যানে বোমা নিক্ষেপের ঘটনায় মামলা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

টঙ্গীতে হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে বহনকারী প্রিজন ভ্যান লক্ষ্য করে বোমা নিক্ষেপের ঘটনায় মামলা হয়েছে।

সোমবার দিবাগত রাতে টঙ্গী থানায় মামলাটি দায়ের করা হয়।

টঙ্গী থানার ডিউটি অফিসার এসআই মো. সাইফুল ইসলাম জানান, মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে বহনকারী প্রিজন ভ্যান লক্ষ্য করে হাতবোমা নিক্ষেপের ঘটনায় টঙ্গী থানার এসআই অজয় কুমার চক্রবর্তী বাদী হয়ে সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি দায়ের করেন।

মামলায় ঘটনাস্থল থেকে আটক মোস্তফা কামালসহ আরো অজ্ঞাত তিন-চারজনকে আসামি করা হয়েছে।

প্রসঙ্গত : ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরী হত্যাচেষ্টা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত মুফতি হান্নান ও তার সহযোগীসহ ১৯ আসামিকে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার হাজিরার জন্য কাশিমপুর কারাগার থেকে সোমবার সকালে ঢাকায় আদালতে পাঠানো হয়। হাজিরা শেষে আসামিদের প্রিজন ভ্যানে করে কাশিমপুর নেওয়া হচ্ছিল।

বিকেল সাড়ে ৫টার দিকে টঙ্গীর কলেজ গেট এলাকায় পৌঁছলে প্রিজন ভ্যান লক্ষ্য করে মোস্তফা কামাল নামে এক ব্যক্তি হাতবোমা নিক্ষেপ করে। এ সময় দুটি বোমা রাস্তায় পড়ে বিস্ফোরিত হয়। এ ঘটনায় কেউ আহত হয়নি এবং প্রিজন ভ্যানেও বোমা লাগেনি।

ঘটনাস্থল থেকে ককটেল, সাউন্ড গ্রেনেড ও চাপাতিসহ কামালকে আটক করে পুলিশ। এদিকে ওই প্রিজন ভ্যানটি সন্ধ্যা পৌনে ৭টার দিকে আসামিদের নিয়ে কাশিমপুর হাইসিকিউরিটি কারাগারে নিরাপদে ফেরে।

সূত্র: রাইজিংবিডি