ঝিনাইদহে পুলিশ পরিচয়ে ২জনকে তুলে নিয়ে যাওয়ার পর নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ:
ঝিনাইদহে পুলিশ পরিচয়ে ২ জনকে তুলে নিয়ে যাওয়ার পর নিখোঁজ রয়েছে। এ বিষয়ে আজ মঙ্গলবার পৃথক দুটি সংবাদ সম্মেলণ করেছে নিখোঁজের স্বজনেরা। দুপুর ১২টার দিকে ঝিনাইদহ প্রেসক্লাবে এ দুটি সংবাদ সম্নেলন অনুষ্ঠিত হয়।

 
প্রথমে লিখিত বক্তব্য পাঠ করেন ঝিনাইদহ সদর উপজেলার কেশবপুর গ্রামের নিখোজ আনিচুর রহমানের বড় ভাই আব্দুল মান্নান।

 
তিনি বলেন, আমার ছোট ভাই আনিচুর রহমান পেশায় একজন সাধারণ ধান ব্যবসায়ী ও বিএনপির কর্মী। গত ৩০শে জুলাই নিজ বাড়ি থেকে রাত ১২টার দিকে ৩জন সাদা পোষাকধারী প্রশাসনের লোক পরিচয় দিয়ে একটি সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এরপর থেকে সে নিখোঁজ রয়েছে। এ ব্যাপারে থানায় যোগাযোগ করা হলে তারা এ নামের কাউকে আটক বা গ্রেফতার করেনি বলে জানান। তারা তাদের জিডি গ্রহণ করেননি বলে অভিযোগ করেন।

 
এদিকে দুপুর সাড়ে ১২টার দিকে দ্বিতীয় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার রঘুনাথপুর গ্রামের নিখোজ ইদ্রিস আলীর স্ত্রী মোছা বেগম ইদ্রিস বলেন, আমার স্বামী ইদ্রিস আলী হরিণাকুন্ডুর রঘুনাথপুর হোসেন আলী আলিম মাদ্রাসার শিক্ষক এবং মুসলীম বিবাহ ও তালাক রেজিষ্টার ও পাশ্ববর্তি শৈলকুপা উপজেলার মহিষাগাড়ি জামে মসজিদের ঈমামতি করতেন। গত ৪ আগষ্ট রাত ৮টার দিকে পাশ্ববর্তি উপজেলা শৈলকুপার রামচন্দ্রপুর বাজার থেকে মোটরসাইকেল যোগে রাত ৮টার দিকে রামচন্দ্রপুর পুলিশ ফাঁড়ির সামনে পৌছালে ৩/৪ জনের সাদা পোষাকের পিস্তল ও ওয়ারলেসধারী লোক তাকে তুলে নিয়ে যায়।

 
এ ব্যাপারে শৈলকুপা থানায় অভিযোগ দায়ের করতে গেলে পুলিশ তা গ্রহণ করেননি বলে অভিযোগ।

 

উভয় পরিবারিই নিখোজ দুইজনকে ক্রসফায়ারের নাটক সাজিয়ে হত্যা না করার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়ে তাদেরকে আদালতে পাঠানোর জন্য অনুরোধ জানিয়েছেন।

 
এ দুটি সংবাদ সম্নেলনে উভয় নিখোজ দুটি পরিবারের স্বজনেরা উপস্থিত ছিলেন।
স/শ